ব্রাজিলের জেসুস দুটি করে গোল করলেন-করালেন

Dhaka Post Desk

স্পোর্টস ডেস্ক

১৩ আগস্ট ২০২২, ১০:৫৬ পিএম


ব্রাজিলের জেসুস দুটি করে গোল করলেন-করালেন

আর্সেনালে উড়ছেন গ্যাব্রিয়েল জেসুস! প্রাক-মৌসুমেই ঝড়ের ইঙ্গিত দিয়েছিলেন, আনুষ্ঠানিকভাবে মৌসুম শুরুর পর এবার সেই ঝড়ের দেখা মিলছে। জেসুসের অতিমানবীয় পারফরম্যান্সে লেস্টার সিটিকে ৪-২ গোলে হারিয়ে প্রিমিয়ার লিগে টানা দ্বিতীয় জয় পেল আর্সেনাল।

ম্যানচেস্টার সিটিতে কখনোই পেপ গার্দিওলার আস্থার পাত্র হতে পারেননি জেসুস। সিটিজেনদের হয়ে সর্বোচ্চটা দিয়েও কোচের মন জোগাতে পারেননি। তবে সিটির ডাগআউটে একসময় গার্দিওলার সহকারী হিসেবে কাজ করা বর্তমান আর্সেনাল কোচ মিকেল আরতেতা ঠিকই তার প্রতিভার ঠাহর করতে পেরেছিলেন। তাই তো এবারের দলবদলে তাকে দলে পাবার সুযোগ পেয়ে এক মুহূর্ত বিলম্ব করেননি। ব্রাজিলের এই রত্নকে নিয়ে এসেছেন এমিরেটসে।

আরও পড়ুন >> মেসির মতো খেলোয়াড় আছেন ম্যানসিটিতে!

গানারদের লাল-সাদা জার্সি গায়ে জড়ানোর পর থেকেই রীতিমত ‘গোলমেশিন’ বনে গেছেন জেসুস। প্রাক-মৌসুমে একটি হ্যাটট্রিক সহ করেছেন ৭ গোল। আজ শনিবার (১৩ আগস্ট) লেস্টার সিটির বিপক্ষে নিজে গোল করেছেন দুটি, সঙ্গে বানিয়েও দিয়েছেন সমান সংখ্যক গোল। লেস্টারের বিপক্ষে প্রথমার্ধের ২৩ এবং ৩৫ মিনিটে দুইবার লক্ষ্যভেদ করে আর্সেনালকে ম্যাচে ২-০ গোলের লিড এনে দেন জেসুস। লিড নিয়েই বিরতিতে যায় আরতেতার দল।
 
দ্বিতীয়ার্ধের শুরুতে আক্রমণের ধার বাড়ায় ব্রেন্ডন রজার্সের লেস্টার। যার ফলও তারা হাতেনাতে পেয়ে যায়। ৫৩ মিনিটে আর্সেনালের ফ্রেঞ্চ ডিফেন্ডার উইলিয়াম সালিবা নিজেদের জালেই বল ঠেলে দিলে ম্যাচে ফেরার লাইফলাইন পায় লেস্টার। তবে এর মিনিট দুয়েক পরেই জেসুসের পাস ধরে লেস্টারের জাল কাঁপিয়ে সেই লাইফলাইন কেড়ে নেন আর্সেনালের সুইস মিডফিল্ডার গ্রানিত শাকা।

আরও পড়ুন >> অভিষেকেই আগুয়েরোর রেকর্ডে ভাগ বসালেন হালান্ড

ম্যাচের ৭৪ মিনিটে ইংলিশ প্লেমেকার জেমস ম্যাডিসনের গোলে ফের ব্যবধান কমায় লেস্টার। তবে তার এক মিনিট পরেই দুই ব্রাজিলিয়ান মার্টিনেলি এবং জেসুসের যুগলবন্দীতে জয়সূচক গোল পায় বার্সেলোনা। প্রতি-আক্রমণে জেসুসের পাস থেকে বল পেয়ে লো শটে লিগে টানা দ্বিতীয় ম্যাচে গোলের দেখা পান মার্টিনেলি।
 
দিনের অন্য ম্যাচে প্রিমিয়ার লিগের নবীন দল বোর্নমাউথকে ৪-০ গোলে উড়িয়ে দিয়েছে ডিফেন্ডিং চ্যাম্পিয়ন ম্যানচেস্টার সিটি। ইলকে গুন্দোয়ান, কেভিন ডি ব্রুইনা, ফিল ফোডেন এবং বোর্নমাউথ ডিফেন্ডার জেফারসন লারমার আত্মঘাতী গোলে বড় জয় পায় গার্দিওলার দল। এই জয়ে দুই ম্যাচ থেকে পূর্ণ ৬ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে উঠেছে ম্যানসিটি। সমান সংখ্যক পয়েন্ট নিয়েও গোল ব্যবধানে পিছিয়ে থাকায় দ্বিতীয় স্থানে রয়েছে আর্সেনাল।
 
এইচএমএ

Link copied