ভিডিও : মেসির অবিশ্বাস্য পাসে ৮ সেকেন্ডে গোল করে এমবাপের ইতিহাস

Dhaka Post Desk

স্পোর্টস ডেস্ক

২২ আগস্ট ২০২২, ১২:০৯ পিএম


ভিডিও : মেসির অবিশ্বাস্য পাসে ৮ সেকেন্ডে গোল করে এমবাপের ইতিহাস

লিওনেল মেসির সঙ্গে কিলিয়ান এমবাপের বিরোধ নিয়ে কম খবর চাউর হয়নি। কখনো  নেইমার ইস্যুতে তো কখনো পাস না দেওয়া নিয়ে তাদের মনোমালিন্যের কথা শোনা গেছে। আগের ম্যাচে মঁপেলিয়ের বিপক্ষে মেসিকে মৃদু ধাক্কা দিয়ে ব্যাপক সমালোচনা মুখে পড়েছিলেন এমবাপে। তবে লিলের বিপক্ষে সেসব বিরোধ কোথায় উবে গেল কে জানে!

ম্যাচের প্রথম বাঁশির মাত্র ৮ সেকেন্ডের মধ্যেই মেসির বাড়ানো দুর্দান্ত পাস ধরে বল জালে জড়িয়ে ইতিহাস গড়েছেন এমবাপে। লিগ আঁ’র ইতিহাসে তার চেয়ে দ্রুততম সময়ে লক্ষ্যভেদ করতে পারেননি কেউ।

আরও পড়ুন >> মেসি-নেইমার-এমবাপেদের গোল উৎসবে সপ্তম স্বর্গে পিএসজি

রেকর্ডের বিষয়টি নিশ্চিত করে লিগ আঁ কর্তৃপক্ষ জানিয়েছে, এমবাপে যৌথভাবে দ্রুততম গোলের রেকর্ড গড়েছেন। ১৯৯২ সালে কাঁয়ের হয়ে কানের বিপক্ষে ৮ সেকেন্ডে গোল করেছিলেন মিচেল রিও। ৩০ বছর আগের সেই রেকর্ডে ভাগ বসালেন ২৩ বছরের বিশ্বকাপজয়ী ফরাসি ফরোয়ার্ড এমবাপে।

কিক-অফ থেকে মিডফিল্ডার মার্কো ভেরাত্তির উদ্দেশে পাস বাড়িয়েছিলেন নেইমার। ইতালিয়ান মিডফিল্ডারের কাছ থেকে ফিরতি পাস রিসিভ করে মেসির উদ্দেশে বল বাড়ান তিনি। চকিতেই লিলের বক্স অভিমুখে এগোতে থাকা এমবাপের উদ্দেশে লম্বা, নিখুঁত পাস বাড়ান মেসি। লিলের রক্ষণের উপর দিয়ে বল গিয়ে পড়ে এমবাপের ঠিক সামনে। সেখান থেকে বল দখলে নিয়ে লিলের গোলের দিকে এগোচ্ছিলেন এমবাপে। স্বাগতিক দলের গোলরক্ষক লিও জার্দিম বক্স ছেড়ে বেরিয়ে এসে তাকে ঠেকানোর চেষ্টা করেছিলেন। তবে জার্দিম তার কাছাকাছি ভেড়ার আগেই তার মাথার ওপর দিয়ে জাল খুঁজে নেন এমবাপে। আর তাতেই ইতিহাসের অংশ হয়ে যান তিনি।

আরও পড়ুন >> বিশ্বকাপে খেল দেখাবেন ‘চাপমুক্ত’ মেসি

ম্যাচের প্রথম গোলের সঙ্গে দ্বিতীয়ার্ধে আরও দুই গোল সহযোগে হ্যাটট্রিক করেন এমবাপে। অন্যদিকে এমবাপের গোল বানিয়ে দেওয়ার পর দলের হয়ে দ্বিতীয় গোলটি করেছেন মেসি নিজেই। শেষ পর্যন্ত লিলকে ৭-১ গোলের বিশাল ব্যবধানে হারিয়েছে মেসি-এমবাপের পিএসজি।

এইচএমএ/এটি

Link copied