অঘটনের দিনে এবার ডেনমার্ককে রুখে দিল তিউনিসিয়া

Dhaka Post Desk

স্পোর্টস ডেস্ক

২২ নভেম্বর ২০২২, ০৯:১৫ পিএম


অঘটনের দিনে এবার ডেনমার্ককে রুখে দিল তিউনিসিয়া

দিনটা শুরু হয়েছিল সৌদি আরবের কাছে আর্জেন্টিনার পিলে চমকে যাওয়া দিয়ে। দিনের দ্বিতীয় ম্যাচে এবার ক্রিশ্চিয়ান এরিকসেনের ডেনমার্ককে গোলশূন্য ড্রয়ে রুখে দিল তিউনিসিয়া।

গেল ইউরোর সেমিফাইনালিস্ট ডেনমার্ক। বিশ্বকাপ বাছাইপর্বেও খেলেছে বেশ দাপটের সঙ্গে। সেই দলটিকে এবারের ডার্ক হর্স বলেও মনে করা হচ্ছিল বেশ। সেই ডেনমার্ককেই দারুণভাবে রুখে দিল আজ তিউনিসিয়া।

তবে স্কোরলাইন যেমন বলছে, খেলাটা অমন ম্যাড়মেড়ে ছিল না মোটেও। ডি গ্রুপের প্রথম ম্যাচে আল রাইয়ানের এডুকেশন সিটি স্টেডিয়ামে শুরু থেকেই তিউনিসিয়া বেশ শক্তির পসরা সাজিয়ে বসেছিল। শুরুতে দাপট ছিল তাদেরই। 

ডেনমার্ক অবশ্য ধীরে ধীরে ফিরে আসে ম্যাচে। বলের দখলে আধিপত্য বিস্তার শুরু করে দলটি। তবে তিউনিসিয়ার দাপট তাতে কমেনি একটুও। দুই অর্ধে বারদুয়েক দারুণ সুযোগ এসেছিল দলটির সামনে, কাজে লাগানো হয়নি যদিও।

তবে ম্যাচের সেরা সুযোগটা এসেছিল ডেনমার্কের আন্দ্রেয়াস কর্নেলিয়াসের কাছে। তবে পয়েন্ট ব্ল্যাঙ্ক রেঞ্জ থেকে তার হেডারটা প্রতিহত হয় পোস্টে। 

দুই অর্ধে দুই দলই বেশ সুযোগ পেয়েছে, যদিও কাজে লাগানো হয়নি কারোই। তাই ম্যাচটা শেষমেশ শেষ হয়েছে গোলহীন এক ড্রয়েই। ২০১৮ বিশ্বকাপে প্রথম গোলশূন্য ড্রয়ের জন্য যেখানে ৩৭ ম্যাচ পর্যন্ত অপেক্ষা করতে হয়েছে, সেখানে এবার গোলহীন ড্রয়ের দেখা মিলে গেল ষষ্ঠ ম্যাচেই। 

তাতে তিউনিসিয়া অবশ্য একটা বার্তাও দিয়ে দিল বাকি গ্রুপের বাকি দুই দল ফ্রান্স আর অস্ট্রেলিয়াকে। দলটাকে হালকাভাবে নিলে বড় ভুলই হয়ে যাবে!

এনইউ

Link copied