লেভান্ডোভস্কির পেনাল্টি মিস, পয়েন্ট হাতছাড়া পোল্যান্ডের

Dhaka Post Desk

স্পোর্টস ডেস্ক

২৩ নভেম্বর ২০২২, ১২:১১ এএম


লেভান্ডোভস্কির পেনাল্টি মিস, পয়েন্ট হাতছাড়া পোল্যান্ডের

খুব একটা দাপুটে ফুটবল না খেললেও পুরো ম্যাচজুড়েই মেক্সিকোর সঙ্গে সমানে সমান লড়েছে পোল্যান্ড। প্রথমার্ধে তেমন কোনো বড় সুযোগ না পেলেও বিরতির পর দারুণ সুযোগ এসেছিল দলটির সামনে। কিন্তু সে সুযোগ হেলায় হারিয়েছেন দলটির তারকা স্ট্রাইকার রবার্ট লেভান্ডোভস্কি। অন্যদিকে, আক্রমণ ও বল দখলের লড়াইয়ে এগিয়ে থেকেও জালভেদ করতে ব্যর্থ মেক্সিকান ফরোয়ার্ডরা। আর তাতে নিজেদের প্রথম ম্যাচে ড্র নিয়েই তৃপ্ত থাকতে হচ্ছে দুদলকে। 

দোহার স্টেডিয়াম ৯৭৪-এ মঙ্গলবার দিনের তৃতীয় খেলায় গোলশূন্য ড্র করেছে মেক্সিকো-পোল্যান্ড। 

এই ম্যাচ ড্রয়ে ‘সি’ গ্রুপের শীর্ষে এখন সৌদি আরব। মঙ্গলবার দিনের প্রথম খেলায় অঘটন ঘটিয়ে আর্জেন্টিনাকে হারিয়েছে তারা। পয়েন্ট ও গোল ব্যবধানে সমান সমান থাকলেও কার্ডের বিবেচনায় মেক্সিকোর উপরে আছে পোল্যান্ড। আর লিওনেল মেসির আর্জেন্টিনা শূন্য পয়েন্ট নিয়ে আছে তলানিতে।

আক্রমণ ও পাল্টা-আক্রমণে জমজমাট ম্যাচে শুরুর দিকে আধিপত্য ছিল মেক্সিকোর। প্রথমার্ধে বল দখল ও আক্রমণে পোল্যান্ডের চেয়ে ঢের এগিয়ে ছিল দলটি। চতুর্থ মিনিটেই এগিয়ে যাওয়ার সুযোগ পেয়েছিল তারা। কিন্তু ইয়েরভিং লোসানোর ক্রস থেকে দূরের পোস্টে নেওয়া শট লক্ষ্যে রাখতে পারেননি আলেক্সিস ভেগা। 

২৬ ও ২৮তম মিনিটে আরও দুটি সহজ সুযোগ হাতছাড়া করে মেক্সিকো। অন্যদিকে প্রথমার্ধে তেমন কোনো জোরালো আক্রমণ শানাতে না পারা পোল্যান্ড ৫৮ তম মিনিটে হুট করেই পেনাল্টি পেয়ে যায়। কিন্তু স্পটকিক থেকে স্কোর করতে ব্যর্থ হন লেভান্ডোভস্কি!

৬৪তম মিনিটে পোল্যান্ডের ত্রাতা স্ট্যাসনি। এদসন আলভারেসের ক্রসে মাথা ছুঁয়ে একটু দিক পাল্টে দেন হেনরি মার্তিন। তবে তৎপর ছিলেন জুভেন্টাস গোলরক্ষক। ঝাঁপিয়ে পড়ে ব্যর্থ করে দেন হেড। 

আক্রমণ ও পাল্টা আক্রমণে এরপর দারুণ জমে ওঠে লড়াই। কিন্তু প্রতিপক্ষের রক্ষণে গিয়ে নিজেদের ততটা মেলে ধরতে পারেনি কোনো দলই। জমাট রক্ষণ ভাঙতে না পেরে আচমকা শটে গোলের চেষ্টা করে। সেগুলো খুব একটা ভাবাতে পারেনি কোনো গোলরক্ষককে। 

Link copied