মেসির আর্জেন্টিনা গা ঝাড়া দিয়ে উঠবে, বিশ্বাস নাদালের

Dhaka Post Desk

স্পোর্টস ডেস্ক

২৪ নভেম্বর ২০২২, ০৪:০৬ পিএম


মেসির আর্জেন্টিনা গা ঝাড়া দিয়ে উঠবে, বিশ্বাস নাদালের

সেই কোপা আমেরিকা জেতার পর থেকেই অনেক আশার ফানুস উড়েছে আর্জেন্টিনাকে নিয়ে, এবার বুঝি বিশ্বকাপ খরাটা ঘুচল! কিন্তু মাঠের খেলাতে নামতেই সেই ফানুস রীতিমতো চুপসে যাওয়ার যোগাড়! আর্জেন্টিনা নিজেদের প্রথম ম্যাচেই হেরে বসেছে সৌদি আরবের কাছে!

এই হারের ফলে বিশ্বকাপের প্রথম রাউন্ড থেকেই বিদায়ের শঙ্কা জেগেছে লিওনেল মেসির দলের, আরেক বার পা হড়কালেই যে পড়তে হবে অতল খাদে! তবে অধিনায়ক মেসি অবশ্য সমর্থকদের বিশ্বাস রাখতে বলেছেন ভক্ত-সমর্থকদের।

আরও পড়ুন>> এই আর্জেন্টিনাই বিশ্বকাপ জিতবে, ভবিষ্যদ্বাণী সৌদি কোচের

ভক্ত-সমর্থক না হলেও টেনিস কিংবদন্তি রাফায়েল নাদাল অবশ্য নিজেকে রাখলেন সে দলেই। তার বিশ্বাস, আর্জেন্টিনা ঠিকই গা ঝাড়া দিয়ে উঠবে।

বর্তমানে নরওয়েজিয়ান ক্যাসপার রুডের বিপক্ষে একটা প্রীতি ম্যাচে খেলতে বুয়েন্স আয়ার্সে অবস্থান করছেন নাদাল। তার আগে সাংবাদিকদের মুখোমুখি যখন হলেন তিনি, তখন তার দিকে ধেয়ে এলো মেসির বিশ্বকাপ প্রসঙ্গও।

আরও পড়ুন>> বিশ্বাস রাখুন, আমরা আপনাদের হতাশ করব না : মেসি

তিনি বলেন, ‘তাদের এক হার বিশ্বকে বদলে দেয়নি। তারা একটা ম্যাচেই তো মাত্র হেরেছে! আরও দুটো ম্যাচ বাকি! (সমর্থকদের কাছ থেকে) তাদের আরও সম্মান আর আস্থা পাওয়া উচিত।’

কেন, সেটাও বুঝিয়ে দিলেন পরের কথায়, ‘তারা কোপা আমেরিকার চ্যাম্পিয়ন হয়ে এখানে এসেছে, ইতিহাসের অন্যতম সেরা জয়রথে চড়ে এসেছে, তাদের ওপর বিশ্বাসটা হারাবেন কেন আপনি? আমি মনে করি, আর্জেন্টিনা এখনো অনেক দূর যেতে পারবে।’

আরও পড়ুন>> মেসিরা একা নন, প্রথম ম্যাচে হেরেছিল ম্যারাডোনার আর্জেন্টিনাও

স্প্যানিশ টেনিস তারকা নাদাল ক্লাব ফুটবলে রিয়াল মাদ্রিদের ভক্ত। আর্জেন্টিনার সবচেয়ে বড় তারকা লিওনেল মেসি বার্সেলোনা থাকা কালে সেই রিয়ালকে কত দুঃস্মৃতিই না উপহার দিয়েছেন! তবে ক্রীড়ামোদি হিসেবে সেসব ভুলে নাদাল কেবল প্রশংসাই করলেন মেসির।

তার কথা, ‘রিয়াল মাদ্রিদের হাত থেকে মেসি অনেক কিছুই ছিনিয়ে নিয়েছেন। কিন্তু দিনশেষে একজন ক্রীড়াপ্রেমি হিসেবে আপনি এমন স্পেশাল একজনের কেবল তারিফই করতে পারেন। তাকে তার ক্যারিয়ারের সেরা সময়ে লা লিগায় পেয়েছি আমরা, তাই নিজেদের ভাগ্যবান মনে হচ্ছে। তিনি খেলার জগতে আমাদের অনেক বিশেষ মুহূর্ত উপহার দিয়েছেন। ফুটবল তো বটেই, খেলার ইতিহাসেও তিনি অন্যতম সেরা একজন।’

এনইউ/এটি

Link copied