কাতার বিশ্বকাপে আছে দুই ‘ভার্চুয়াল স্টেডিয়ামও’!

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

কাতার

২৪ নভেম্বর ২০২২, ০৮:৩৪ পিএম


কাতার বিশ্বকাপ অনেক দিক থেকেই অনন্য। সেই অনন্য বিষয়ের একটি ভার্চুয়াল স্টেডিয়াম।

সরাসরি স্টেডিয়ামে বসে খেলা কাভার ইচ্ছে সকল সাংবাদিকেরই। স্থান সংকুলানের অভাবে সবাই সকল ম্যাচ কাভার করতে পারেন না।

আয়োজক কাতার সাংবাদিকদের জন্য বিকল্প ব্যবস্থা রেখেছে। কাতার ন্যাশনাল কনভেনশন সেন্টারে সুবিশাল মিডিয়া সেন্টার। সেই সেন্টারের দ্বিতীয় তলায় এক অংশে রয়েছে ভার্চুয়াল স্টেডিয়াম এক ও দুই। যে সকল অ্যাক্রিডিটেডেট সাংবাদিক ম্যাচের টিকিট পান না তারা ভার্চুয়াল স্টেডিয়াম থেকে ম্যাচ কাভার করেন।

সুবিশাল পর্দা স্টেডিয়ামেরই স্বাদ মিলে খানিকটা। পর্দার সামনে গ্যালারির মতো করে আসন প্রায় হাজার খানেক। সেই আসনে রয়েছে ল্যাপটপ রাখার ব্যবস্থাও।

ভার্চুয়াল স্টেডিয়াম থেকে ম্যাচে সরাসরি সংযুক্ত হওয়ার সুযোগও রয়েছে। ম্যাচ পরবর্তী সংবাদ সম্মেলন। স্টেডিয়ামে উপস্থিত সাংবাদিকরা যেমন প্রশ্ন করার সুযোগ পান তেমনি ভার্চুয়াল স্টেডিয়াম থেকেও কোচ, খেলোয়াড়কে প্রশ্ন করা যায়। 

ম্যাচ শেষের পরপরই স্টেডিয়ামের সম্মেলন কক্ষের আয়োজকরা ভার্চুয়াল স্টেডিয়ামের সঙ্গে সংযোগ স্থাপন করে। ভার্চুয়াল স্টেডিয়ামে কোনো প্রশ্ন কর্তা থাকলে আগেই অবহিত করা হয়। সম্মেলনের এক পর্যায়ে ভার্চুয়াল স্টেডিয়াম থেকে একজন একটি প্রশ্ন করার সুযোগ দেয়া হয়। দুই দলের কোচ/খেলোয়াড়কে ভার্চুয়াল স্টেডিয়াম থেকে দু’টি প্রশ্ন করা যায়।

বিশ্বকাপ কাভার করতে আসা সাংবাদিকরা স্বাগতিকদের এই উদ্যোগকে বেশ প্রশংসা করছেন। বেশ কয়েকটি বিশ্বকাপ কাভার করা সাংবাদিকরাও কাতারে এই উদ্যোগটি বেশ আলাদা হিসেবে উল্লেখ করছেন।

এজেড/এনইউ

Link copied