লুসাইলে ব্রাজিল উৎসব

Arafat Zubaear

২৫ নভেম্বর ২০২২, ০২:৫৬ এএম


লুসাইলে ব্রাজিল উৎসব

বিশ্বকাপ শুরুর আগে আলোচনায় ছিল ব্রাজিলের নাচ। লুসাইল স্টেডিয়ামে নেইমারদের সেই নাচই দেখা গেল দুই বার। রিচার্লসনের জোড়া গোলে লুসাইল স্টেডিয়াম গর্জে উঠে। নেইমাররাও নাচের মুদ্রায় সেই গোল উদযাপন করেছেন। 

এবারের বিশ্বকাপে তিন বিশ্ব চ্যাম্পিয়ন শুরুর ম্যাচে হোঁচট খেয়েছে। এই লুসাইলেই ২ দিন আগে আর্জেন্টিনা ২-১ গোলে সৌদি আরবের কাছে হেরেছিল। দুই দিন পরই ল্যাটিন আমেরিকার আরেক দেশ ব্রাজিল বেশ দাপুটে জয় তুলে নিল। 

লুসাইল স্টেডিয়ামের যে দিকে চোখ পড়ে সেদিকেই হলুদ-সবুজের উপস্থিতি। ম্যাচের শুরু থেকেই ব্রাজিল সমর্থকদের করতালি-বাদ্যযন্ত্রে মুখরিত লুসাইল। গ্যালারির মতো মাঠেও নেইমাররা ছন্দময়। ছোট পাসে কখনো প্রতিপক্ষের ডিফেন্স ভেদ করছেন আবার কখনো ড্রিবল করে বক্সে ঢুকে যাচ্ছেন তিতের শিষ্যরা।

ব্রাজিলের ছন্দময় ফুটবলে লুসাইলের ৮৮ হাজার দর্শক বুঁদ। এত ছন্দ ও শিল্প শুধু ছিল গোলের হাহাকার। দ্বিতীয়ার্ধে মিলল সেটারও সমাধান। রিচার্লসনের জোড়া গোলে ব্রাজিল বিশ্বকাপের প্রথম জয় তুলে নেয়। প্রথম গোলটি দলীয় বোঝাপড়ার মাধ্যমে আর দ্বিতীয় গোলটি তার দারুণ ব্যাকভলিতে। এই অর্ধে হতে পারতো আর দুই গোল। দুই বার সাইড পোস্ট পাঁচ বারের বিশ্ব চ্যাম্পিয়নদের বাঁধা হয়ে দাঁড়ায়। 

ব্রাজিলিয়ান সুপারস্টার নেইমার তার ঝলক দেখিয়েছেন। বেশ কয়েকবারই ডিফেন্ডারদের বোকা বানিয়েছেন। গোলের দেখা পাননি। তবে সে দুঃখ শেষমেশ তার ছিল বলে মনে হয় না। দল যে তার জয়টা তুলে নিয়েছে ঠিকই!

এজেড/এনইউ

Link copied