নেইমারের মঞ্চে আলো কাড়লেন রিচারলিসন

Dhaka Post Desk

স্পোর্টস ডেস্ক

২৫ নভেম্বর ২০২২, ১১:৪৪ এএম


নেইমারের মঞ্চে আলো কাড়লেন রিচারলিসন

এবারের বিশ্বকাপটাি মেসি-রোনালদোর শেষ। এমন ঘোষণা দু’জন দিয়েই দিয়েছেন। নেইমারও বলেছেন। তাই প্রথম দুই মহারথীর মতো তারও এই সুযোগটাই শেষ বিশ্বকাপটা নিজের করে নেওয়ার। ব্রাজিল যখন ষষ্ঠ বিশ্বকাপের খোঁজে এবার কাতারের বুকে পা রেখেছে, তখন তাই তাদের নিয়ে আলোচনাটাও কম হচ্ছিল না।

সেই নেইমারকে আলো ছড়াতে হতো বিশ্বকাপের শুরু থেকেই। গতকাল যখন সার্বিয়ার মুখোমুখি হলো ব্রাজিল, সেখানে তিনি ছড়ালেনও। তবে জোড়া গোল করে ব্রাজিলের তরী পার করে রিচার্লিসনই কেড়ে নিলেন সব আলো। 

ব্রাজিল গত রাতে খেলেছে দুর্দান্ত। শুরুর অর্ধে নেইমার-ভিনিসিয়াস জুনিয়ররা মুহুর্মুহু আক্রমণে উঠছিলেন। তবে রিচার্লিসনের দেখা যেন পাওয়াই যাচ্ছিল না! শুরুর ৪৫ মিনিটে সেটা মিললও না। 

প্রথমার্ধে প্রতিপক্ষ বক্সে বল ছুঁতে পেরেছেন ১ বার মোটে। দ্বিতীয়ার্ধে যখন ছুঁলেন, সেটাকে ‘গোল্ডেন টাচ’ না বলে উপায় নেই। সেটাই যে ব্রাজিলের ‘খরা’ কাটাল! স্বস্তিও দিলো বৈকি!

তবে বিস্ময়টা পরের গোলের জন্য লুকিয়ে রেখেছিলেন রিচার্লিসন। ভিনিসিয়াসের নিচু ক্রস একটা হেভি টাচে নিলেন আয়ত্বে, এরপর দারুণ এক ব্যাক ভলিতে বলটা আছড়ে ফেললেন সার্বদের জালে। জয়ের জন্য এটুকুই তো যথেষ্ট! সার্বিয়ার বিপক্ষে ব্রাজিলের জন্যও সেটাই যথেষ্ট হয়ে গেছে। 

মাসদুয়েক আগে ম্যানচেস্টার সিটি ফরোয়ার্ড আর্লিং হালান্ড বলেছিলেন, ‘আমার স্বপ্ন হচ্ছে ৫ বার বল ছুঁয়ে ৫ গোল করা।’ রিচার্লিসন যেন তার স্বপ্নটাকেই সত্যি করে দেখালেন। বনে গেলেন ব্রাজিলের নায়কও।

এনইউ

Link copied