প্রথমার্ধে গোল করতে পারল না আর্জেন্টিনা

Dhaka Post Desk

স্পোর্টস ডেস্ক

২৭ নভেম্বর ২০২২, ০১:৫৩ এএম


প্রথমার্ধে গোল করতে পারল না আর্জেন্টিনা

ম্যাচটা আর্জেন্টিনার জন্য বাঁচা-মরার লড়াই। হারলে তো বটেই, ড্র করলেও বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ডে যাওয়ার পথটা রুদ্ধ হয়ে যাবে রীতিমতো। সেই ম্যাচেই কি-না আর্জেন্টিনা খেলছে শেষ কয়েক বছরের সবচেয়ে বাজে ফুটবলটা! মেক্সিকোর বিপক্ষে প্রথমার্ধে তো গোল পায়ইনি আর্জেন্টিনা, সুযোগও তৈরি করতে পারেনি তেমন! তাতে আর্জেন্টিনার দ্বিতীয় রাউন্ডের আশাটা ফিকে হয়ে আসছে ক্রমেই।

ম্যাচটাতে আর্জেন্টিনার যে জিততেই হবে, বিষয়টা প্রথমার্ধের খেলাতে অন্তত বোঝা যায়নি। শুরুর ৪৫ মিনিটে আর্জেন্টিনা যে গোলরক্ষক গিলের্মো ওচোয়াকে তেমন পরীক্ষাতেই ফেলতে পারেনি! শট নিয়েছে মোটে একটা, তাও সেটা হয়েছে লক্ষ্যভ্রষ্ট।

দুই দলই একটা করে পেয়েছে ফ্রি কিক, মেক্সিকো বক্সের ডান প্রান্তে পাওয়া ফ্রি কিকটা থেকে মেসির শট অনেকটা অনায়াসেই ঠেকিয়েছেন ওচোয়া। ওদিকে আর্জেন্টিনা বক্সের সামনে পাওয়া ফ্রি কিকটা একটু এদিক ওদিক হলে গোলই হয়ে যেতে পারত। এমিলিয়ানো মার্টিনেজ ছিলেন বলে রক্ষা। ডান দিকে ঝাঁপিয়ে বলটা আয়ত্বে নিতে হয়েছে তাকে। তাই গোল হজম করে প্রথমার্ধ বিরতিতে যাওয়া থেকে রক্ষা পায় আর্জেন্টিনা।

এই ম্যাচে আর্জেন্টিনার যে জয় চাই, তা বলাই বাহুল্য। কিন্তু মাঠের পারফর্ম্যান্সে তার ছাপ নেই মোটেও। ম্যাচটা জিততে হলে পারফর্ম্যান্সটাকে আমূলেই বদলে ফেলতে হবে দলকে। মেসিরা সেটা পারবেন কি না, তা সময়ই বলে দেবে। 

এনইউ

Link copied