শ্বাসরুদ্ধকর ম্যাচে ঘানার জয়

Dhaka Post Desk

স্পোর্টস ডেস্ক

২৮ নভেম্বর ২০২২, ০৯:১১ পিএম


শ্বাসরুদ্ধকর ম্যাচে ঘানার জয়

উত্তেজনায় ভরা ম্যাচে দক্ষিণ কোরিয়াকে ৩-২ গোলে হারিয়ে জয় তুলে নেয় ঘানা। যার ফলে বিশ্বকাপ আসরে নিজেদের টিকিয়ে রাখল তারা। কাতারের এডুকেশন সিটি স্টেডিয়ামে আজ সোমবার প্রথমার্ধে কোরিয়ার জালে ২ গোল ভরে দেয় ঘানা। এরপর মনে হয়েছিল ম্যাচটি হয়তো সহজেই নিজেদের পকেটে পুরে নিলো ঘানা। তবে সিনেমার ক্লাইম্যাক্স তখনো বাকি। কে জানতো যে, দুই গোলে পিছিয়ে থাকার পরেও দ্বিতীয়ার্ধে ফিরে আসবে দক্ষিণ কোরিয়া। 

বিরতি থেকে ফেরার (৫৮.৬১) তিন মিনিটের ব্যবধানে দুই গোল করে দ্বিতীয়ার্ধের খেলা রঙিন করে তুললো সনের দল। সে সময় মনে হয় মাঠে উপস্থিত দর্শকদের পাশাপাশি, টিভি সেটের সামনে থাকা দর্শকরাও এবার নড়েচড়ে বসছিল। তবে দর্শকদের বেশিক্ষণ অপেক্ষায় রাখেনি ঘানার খেলোয়াড় মোহাম্মেদ কুদুস। ৬৮ মিনিটে গোল করে দলকে লিড এনে দেন তিনি।

এরপর সময় যত বেড়েছে দুই দলের আক্রমণের গতিও ততো বৃদ্ধি পেয়েছে। তবে সনের কোরিয়া পরবর্তীতে ঘানার জাল আর খুঁজে পায়নি। যে কারণে নির্ধারিত সময় শেষ হয় ৩-২ গোলের ব্যবধানে। ঘানার এমন জয়ের পর টুর্নামেন্টে ভালোভাবেই টিকিয়ে থাখলো তারা। 

এর আগে কাতার বিশ্বকাপে ঘানা তাদের প্রথম ম্যাচে পর্তুগালের বিপক্ষে দারুণ খেলার পরেও ৩-২ গোলে হেরেছিল। এরপর নিজেদের দ্বিতীয় ম্যাচে আজ তারা সেই একই ব্যবধানে জয় তুলে নিলো। অন্যদিকে দক্ষিণ কোরিয়া তাদের প্রথম ম্যাচে উরুগুয়ের সঙ্গে গোলশূন্য ড্র করেছিল, এরপর আজকের ম্যাচ হেরে গেল।

এসএইচ

 
Link copied