দাপট দেখিয়েও প্রথমার্ধে গোলশূন্য ব্রাজিল

Dhaka Post Desk

স্পোর্টস ডেস্ক

২৮ নভেম্বর ২০২২, ১০:৫৩ পিএম


দাপট দেখিয়েও প্রথমার্ধে গোলশূন্য ব্রাজিল

নেইমারবিহীন ব্রাজিল সুইজারল্যান্ডের বিপক্ষে কেমন করবে সেটা নিয়ে হয়তো শঙ্কায় ছিলেন অনেকেই। কিন্তু শুরু থেকেই ভিনিসিয়াস-রাফিনহারা যেভাবে আক্রমণের পসরা সাজিয়ে বসলেন, তাতে ভয় কাটতে সময় লাগলো না সেলেসাও সমর্থকদের। একের পর এক আক্রমণে সুইস রক্ষণকে রীতিমতো তটস্থ রেখেছেন ব্রাজিল ফরোয়ার্ডরা। তবে এতোসব আক্রমণের পরেও গোলশূণ্য থেকেই প্রথমার্ধ শেষ করতে হয়েছে তিতের শিষ্যদের।

দোহার স্টেডিয়াম ৯৭৪ এ ম্যাচের শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলেছে ব্রাজিল। দ্বাদশ মিনিটে আসে প্রথম সুযোগ। কিন্তু গোললাইনের একদম কাছ থেকে রিচার্লিসনের বাড়ানো বলটা ভিনিসিয়াসের কাছে পৌঁছানোর আগেই ক্লিয়ার করে দেন এলভেদি। 

১৯ তম মিনিটে আবারও ব্রাজিলের সুযোগ নষ্ট করেন এলভেদি। সুইস ডিফেন্ডারদের বোকা বানিয়ে ভিনিসিয়াসের দেওয়া বলটা ঠিকঠাক মতোই পেয়েছিলেন পাকুয়েটা। কিন্তু ওয়েস্ট হ্যাম মিডফিল্ডারের বাড়ানো বলটা রিচার্লিসন রিসিভ করার আগেই ক্লিয়ার করে দেন এলভেদি।

সবচেয়ে সহজ সুযোগটা মিস করেছেন ভিনিসিয়াস। ২৭ তম মিনিটে রাফিনহার ক্রস থেকে পাওয়া বলটা শুধু কোনাকুনি রাখতে পারলেই হয়তো পেতে পারতেন গোল, কিন্তু এমন সুযোগ পেয়েও বল ঠিকঠাক ছোঁয়াতে পারলেন না রিয়াল মাদ্রিদ ফরোয়ার্ড। 

ব্রাজিলের একের পর এক আক্রমণ সত্ত্বেও সুযোগ পেলেই প্রতি আক্রমণে ওঠার চেষ্টা করেছে সুইজারল্যান্ড। তবে ভালো ফিনিশিংয়ের অভাবে তেমন কোনো গোলের সুযোগ তৈরি করতে পারছিল না সোউ-এম্বোলোরা। সুইসদের সবচেয়ে ভালো সুযোগটা এসেছিল ৩৯ তম মিনিটে। কিন্তু গোলরক্ষককে একা পেয়েও দুরূহ কোণের কারণে শট নিতে দেরি করে ফেলেন ভার্গাস, বল ক্লিয়ার করে ফেলেন থিয়েগো সিলভা। গোলশূন্য শেষ হয় প্রথমার্ধের খেলা। 

Link copied