ক্যাসেমিরোর গোলে ব্রাজিলের লিড

Dhaka Post Desk

স্পোর্টস ডেস্ক

২৮ নভেম্বর ২০২২, ১১:৪৭ পিএম


ক্যাসেমিরোর গোলে ব্রাজিলের লিড

অবশেষে জালের দেখা মিলল ব্রাজিলের। দাপট দেখিয়েও প্রথমার্ধে গোলবঞ্চিত হওয়ার পর দ্বিতীয়ার্ধে অফসাইডে গোল বাতিল হয় সেলেসাওদের। কিন্তু পাঁচ বারের চ্যাম্পিয়নদের হতাশ হতে দেননি ক্যাসেমিরো। ম্যাচের ৮৩ তম মিনিটে দারুণ এক গোলে ব্রাজিলকে লিড এনে দেন তিনি।

ক্যাসেমিরোর পার্থক্য গড়ে দেওয়া গোলে অ্যাসিস্টটা ছিল রদ্রিগোর। ৮৩তম মিনিটে রিয়াল ফরোয়ার্ডের কাছ থেকে বল পেয়ে বুলেট গতির শটে দূরের পোস্ট দিয়ে জাল খুঁজে নেন সেলেসাও মিডফিল্ডার। মানুয়েল আকনজির গায়ে মৃদু স্পর্শ করে একটু দিক পাল্টানো বল ঠেকানোর কোনো সুযোগই ছিল না গোলরক্ষকের।

ক্যাসিমিরোর দুর্দান্ত এ গোলে হাসি ফোটে ব্রাজিলিয়ান সাবেক তারকা ফুটবলার রোনালদো নাজারিওর। প্রথমার্ধে গোলশূন্য থাকা অবস্থায় বেশ চিন্তিত দেখা গিয়েছিল বিশ্বকাপজয়ী এ তারকাকে। গোলের পর হাঁফ ছেড়ে বাঁচায় তাই উদযাপনও করতে দেখা গেছে তাকে। 

গোলশূন্য প্রথমার্ধের পর দ্বিতীয়ার্ধের শুরুতে একাধিক পরিবর্তনে আক্রমণের ধার বাড়ায় সেলেসাওরা। গোলও এসেছিল ৬৪ তম মিনিটে। কিন্তু ভিনিসিয়াস জুনিয়রের দুর্দান্ত সেই গোল অফসাইডের কারণে বাতিল করে দেন ভিডিও অ্যাসিস্ট্যান্ট রেফারি। 

ক্যাসেমিরোর বাড়ানো বল বক্সের কাছাকাছি অরক্ষিত অবস্থায় পেয়ে যান ভিনিসিয়াস। রিয়াল ফরোয়ার্ডকে ট্যাকেল করতে গিয়ে সামনে থাকা একমাত্র সুইস ডিফেন্ডার মাটিতে পড়ে গেলে দারুণ সুযোগ পেয়ে যান ভিনি। বাঁ প্রান্ত থেকে একাই বল টেনে নিয়ে জালে জড়ান তিনি। স্কোরশিটে নাম লিখিয়ে উদযাপনও প্রায় শেষ করে ফেলেছিল সেলেসাওরা। কিন্তু তখনই ভিএআর জানায়, এটা অফসাইড। 

Link copied