কাঁদতে কাঁদতে মাঠ ছাড়লেন মেন্ডেজ

Dhaka Post Desk

স্পোর্টস ডেস্ক

২৯ নভেম্বর ২০২২, ০২:৪০ এএম


কাঁদতে কাঁদতে মাঠ ছাড়লেন মেন্ডেজ

পর্তুগাল-উরুগুয়ে ম্যাচের ৪০তম মিনিট। হুট করেই মাঠে শুয়ে কাতরাতে শুরু করেন পর্তুগালের ডিফেন্ডার নুনো মেন্ডেজ। তাতক্ষণিকভাবে খেলা বন্ধ রেখে মেডিকেল টিমকে মাঠে ডাকেন রেফারি। কিছুক্ষণ মাঠেই চলে চিকিৎসা। তবে এরপরেও খেলার জন্য প্রস্তুত হতে পারছিলেন না পিএসজি ডিফেন্ডার। তাই মাঠ থেকে তুলে নেওয়া হয় তাকে। 

নিজ দেশের হয়ে প্রতিনিধিত্ব করা প্রতিটি খেলোয়াড়ের জন্যই বিশেষ কিছু। আর সেটা যদি হয় বিশ্বকাপের মঞ্চে, তাহলে তো কথাই নেই; সবাই-ই চেষ্টা করে নিজের সেরাটা দেওয়ার। এ কারণেই হয়তো আবেগটা ধরে রাখতে পারলেন না নুনো মেন্ডেজ। বিশ্বকাপের মঞ্চে হাইভোল্টেজ ম্যাচে মাঠ ছেড়ে বেরিয়ে যাওয়ার সময় কেঁদেই ফেললেন পিএসজির এ লেফট ব্যাক। 

প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে, গলায় চোট পেয়েছেন মেন্ডেজ। তবে পর্তুগাল দলের পক্ষ থেকে আনুষ্ঠানিকভাবে কিছুই জানানো হয়নি এখনো।

সোমবার রাতে বিশ্বকাপের এইচ গ্রুপের ম্যাচে ক্রিস্টিয়ানো রোনালদোর পর্তুগালের মুখোমুখি হয়েছে উরুগুয়ে। লুসাইল স্টেডিয়ামের ম্যাচে শুরু থেকেই আক্রমণাত্মক ফুটবল খেলেছে পর্তুগাল। বল দখলেও আধিপত্যটা জোরালোভাবেই ধরে রেখেছিল রোনালদোর দল। তবে ম্যাচের প্রথম ৩০ মিনিটে উল্লেখযোগ্য কোনো সুযোগই তৈরি করতে পারেনি দলটি। 

রক্ষণ সামলে প্রতি আক্রমণে মুন্সিয়ানা দেখিয়েছে উরুগুয়ে। ৩২তম মিনিটে ডিফেন্ডারদের ফাঁকি দিয়ে ডি-বক্সে ঢুকে পড়েন রদ্রিগো বেন্তানকুর। কিন্তু গোলরক্ষককে একা পেয়েও সুযোগ নষ্ট করেন টটেনহ্যামের এই মিডফিল্ডার। এরপর দুদলই তেমন কোনো সুযোগ তৈরি করতে না পারলে গোলশূন্যভাবে প্রথমার্ধ শেষ হয়।

Link copied