৩৭-এও চিরতরুণ মড্রিচ

Dhaka Post Desk

স্পোর্টস ডেস্ক

০২ ডিসেম্বর ২০২২, ০৪:২৭ এএম


৩৭-এও চিরতরুণ মড্রিচ

আগের বিশ্বকাপে গোল্ডেন বলটা যখন জিতলেন, তখনই তার বয়স ছিল ৩৩। ধারণা করা হচ্ছিল, শেষ বিশ্বকাপটা বুঝি দারুণভাবেই শেষ করলেন লুকা মড্রিচ।

তবে সে ধারণাকে ভুল প্রমাণ করে রিয়াল মাদ্রিদের এই মিডফিল্ডার এই বিশ্বকাপেও জায়গা করে নিয়েছেন দলে। শুধু জায়গাই করে নেননি, পারফর্মও করছেন সমানতালে। কোচ জ্লাটকো ডালিচের ক্রোয়েশিয়া আজ বেলজিয়ামের সঙ্গে গোলশূন্য ড্র করে নিশ্চিত করে ফেলেছে বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ড। সেই ম্যাচেও আলো ছড়িয়ে ম্যাচসেরার পুরস্কারটা জিতে নিয়েছেন মড্রিচ।

ম্যাচটা ক্রোয়েশিয়ার ড্র করলেও চলত। তাই কোচ ডালিচ শুরু থেকেই খানিকটা রক্ষণাত্মক ছকে সাজিয়েছিলেন তার দল। মড্রিচ তার কোচের চাওয়া পূরণ করেছেন ভালোভাবেই। দুটো ইন্টারসেপশন, চারটে ট্যাকল আর ৬টি গ্রাউন্ড ডুয়েল জিতে প্রতিপক্ষের বেশ কিছু আক্রমণ থামিয়েছেন, দলকে রেখেছেন শেষ ষোলোয় যাওয়ার দৌড়ে।

ক্রোয়াট এই মিডফিল্ডার আক্রমণেও অবদান রেখেছেন সমানতালে। ৫৩টি পাস খেলে ৮৩ শতাংশ পাসই দিয়েছেন নিখুঁত। ৭টা লং বল খেলেছেন, যার সবকটিই ছিল নির্ভুল। শুধু ফরোয়ার্ডরা ঠিকঠাক ফিনিশ করতে পারলেই অধরা গোলটাও পেয়ে যেত ক্রোয়েশিয়া। 

তবে এমন পারফর্ম্যান্সে আর সব খেলোয়াড়কে পেছনে ফেলেছেন রেটিংয়ের দিক থেকে, ৭.৭ পয়েন্ট পেয়েছেন সোফাস্কোর থেকে। তাতে ম্যাচসেরার পুরস্কারটাও উঠেছে তারই হাতে। চলতি বিশ্বকাপে ৩৭ বছর বয়সী মড্রিচের যা দ্বিতীয় ম্যাচসেরার পুরস্কার! যেভাবে এগোচ্ছেন, আরও একটা গোল্ডেন বলও যদি তার হাতে উঠে যায়, অবাক হওয়ার কিছুই থাকবে না।

এনইউ

Link copied