জিতেই ‘কঠিন’ শেষ আটের কথা মনে করিয়ে দিলেন মেসি

Dhaka Post Desk

স্পোর্টস ডেস্ক

০৪ ডিসেম্বর ২০২২, ০৫:০৮ এএম


জিতেই ‘কঠিন’ শেষ আটের কথা মনে করিয়ে দিলেন মেসি

অস্ট্রেলিয়ার বিপক্ষে তো বটেই, শেষ আট নিশ্চিত করার ম্যাচে আর্জেন্টিনাকে লড়তে হয়েছে স্নায়ুচাপের সঙ্গেও। তবে সে লড়াই শেষে আর্জেন্টিনারই জয় হয়েছে। ২-১ গোলে জয় নিয়ে ৮ বছর পর লিওনেল মেসিরা আবারও পৌঁছে গেছেন প্রতিযোগিতার কোয়ার্টার ফাইনালে। 

২ গোলে এগিয়ে অনেকটাই সুবিধাজনক অবস্থানে চলে গিয়েছিল আর্জেন্টিনা। এরপর অস্ট্রেলিয়া ১ গোল শোধ করে ম্যাচে ফিরে আসে। শেষ মুহূর্তে এমিলিয়ানো মার্টিনেজের দারুণ সেভটা না হলে ম্যাচটা গড়াতে পারত অতিরিক্ত সময়েও। ম্যাচ শেষে সাংবাদিকদের মুখোমুখি হয়ে মেসি জানালেন, ম্যাচটা সে পর্যন্ত যেতেই দেওয়া উচিত হয়নি আর্জেন্টিনার।

বললেন, ‘আমরা ম্যাচের নিয়ন্ত্রণ নিয়েছিলাম। তবে আমার মনে হয় আমরা ম্যাচটি শেষ করে দিতে পারতাম। মার্টিনেজের সেই সেভটি বাদ দিলে সম্ভবত আমরা খুব একটা ভুগিনি। এটি খুবই শারীরিক শক্তির এক ম্যাচ ছিল। জয় নিয়ে আরও একধাপ এগিয়ে যাওয়ায় আমি খুবই আনন্দিত।’

এরপরই মেসি মনে করিয়ে দিলেন শেষ আটের ‘কঠিন’ লড়াইয়ের কথা। আর্জেন্টাইন অধিনায়কের কথা, ‘আমার মনে হচ্ছে খুব কঠিন এক ম্যাচই হতে যাচ্ছে সেটা। তারা আমাদের কাছ থেকে ম্যাচটা বের করে নিতে চাইবে। এই পর্যায়ে এসে বিশ্বকাপ আরও কঠিন উঠছে।’

সেই ম্যাচের জন্য মেসিদের হাতে আছে আর মাত্র ৫ দিন। আগামী ১০ ডিসেম্বর বাংলাদেশ সময় রাত ১টায় লুসাইল আইকনিক স্টেডিয়ামে হবে সেই লড়াই। 

এনইউ

Link copied