কোয়ার্টার ফাইনালে কাদের বিপক্ষে খেলবে আর্জেন্টিনা?

Dhaka Post Desk

স্পোর্টস ডেস্ক

০৪ ডিসেম্বর ২০২২, ০৫:২৭ এএম


কোয়ার্টার ফাইনালে কাদের বিপক্ষে খেলবে আর্জেন্টিনা?

আট বছর পর আবারও বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে পৌঁছে গেছে লিওনেল মেসির আর্জেন্টিনা। আজ রোববার আহমাদ বিন আলী স্টেডিয়ামে বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ডের দ্বিতীয় ম্যাচে অস্ট্রেলিয়াকে দলটি হারিয়েছে ২-১ গোলে।

এই জয়ের পর ২০১৪ সালের পর আবারও শেষ আটের চৌকাঠে পা দিলো মেসির দল। সেখানে আলবিসেলেস্তেদের জন্য অপেক্ষা করছে নেদারল্যান্ডস। সেই ম্যাচের জন্য মেসিদের হাতে আছে আর মাত্র ৫ দিন। আগামী ১০ ডিসেম্বর বাংলাদেশ সময় রাত ১টায় লুসাইল আইকনিক স্টেডিয়ামে হবে সেই লড়াই। 

কোয়ার্টার ফাইনাল পর্যন্ত আর্জেন্টিনার পথটা অবশ্য মোটেও মসৃণ ছিল না। ৩৬ ম্যাচের অপরাজিত যাত্রা নিয়ে লিওনেল স্ক্যালোনির দল এসেছিল এই বিশ্বকাপে। প্রথম ম্যাচেই সৌদি আরবের কাছে হেরে বসে ২-১ গোলে। তবে আকাশি-সাদারা মাথা তুলে দাঁড়ায় এরপরই। মেক্সিকো ও পোল্যান্ডকে হারায় ২-০ গোলে। এরপর আজ অস্ট্রেলিয়ার বিপক্ষে পেল ২-১ গোলের কঠিন এক জয়। 

আর্জেন্টিনার প্রতিপক্ষ নেদারল্যান্ডস অবশ্য এই পর্যন্ত চলতি আসরে কোনো ম্যাচেই হারেনি। নিজেদের প্রথম ম্যাচে সেনেগালকে হারায় ২-০ গোলে। এরপর ইকুয়েডরের সঙ্গে ১-১ গোলে ড্র করলেও পরের ম্যাচে কাতারকে ২-০ গোলে হারিয়ে ঠিকই শেষ ষোলোয় চলে আসে গ্রুপসেরা হয়ে। দ্বিতীয় রাউন্ডের ম্যাচে দলটি গতকাল যুক্তরাষ্ট্রকে হারায় ৩-১ গোলে।

এনইউ

Link copied