গোল করে-করিয়ে নায়ক তিনি

Dhaka Post Desk

স্পোর্টস ডেস্ক

০৪ ডিসেম্বর ২০২২, ১১:২১ এএম


গোল করে-করিয়ে নায়ক তিনি

নেদারল্যান্ডস-যুক্তরাষ্ট্র ম্যাচের সেরা খেলোয়াড় কে, সেটা প্রকাশ করার কোনো প্রয়োজনই ছিল না বোধ হয়! এক গোল করেছেন, সতীর্থদের দিয়ে করিয়েছেন আরও দুটো গোল। তিনি ছাড়া আর কে-ই বা ম্যান অফ দ্য ম্যাচ হবেন? ড্যানজেল ডামফ্রিস যোগ্য হিসেবেই জিতেছেন ম্যাচসেরার পুরস্কারটা।

নেদারল্যান্ডস চলতি বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ডের প্রথম ম্যাচে গতকাল মুখোমুখি হয় যুক্তরাষ্ট্রের। সেই ম্যাচটা কোচ লুই ফন হালের দল জেতে ৩-১ ব্যবধানে। গোল তিনটে করেছেন মেম্ফিস ডিপাই, ড্যালি ব্লিন্ড ও ড্যানজেল ডাম্ফ্রিস। 

নেদারল্যান্ডস গত রাতে শুরুর গোলটা পেয়েছে মেম্ফিসের পা থেকে, তবে গোলের কারিগর ছিলেন ডাম্ফ্রিসই। ডান প্রান্ত থেকে তার করা নিচু ক্রসে পা ছুঁইয়েই ডাচদের এগিয়ে দেন মেম্ফিস। এরপর ব্লিন্ডের গোলটার রূপকারও ছিলেন তিনিই।

দুই গোলের অগ্রগামিতা শেষ দিকে খুইয়ে বসেছিল ডাচরা। এরপর ডাম্ফ্রিস নিজেই করেছেন শেষ গোলটা। তাতে ভর করেই ৩-১ গোলের জয় নিয়ে শেষ চারে চলে যায় নেদারল্যান্ডস।

ইন্টার মিলানে খেলা এই রাইট উইংব্যাকই শেষমেশ জিতেছেন ম্যাচসেরার পুরস্কার। ৯০ মিনিট অক্লান্তভাবে ওঠেন নামেন, গোল করেন-করান। যার সুবাদেই গতকালকের ম্যাচে জিতেছেন সেরার পুরস্কার।

শেষ আটে এবার তার দল নেদারল্যান্ডসের প্রতিপক্ষ আর্জেন্টিনা। এমন একজন যে শেষ আটে আর্জেন্টিনার মাথাব্যথার কারণ হয়ে উঠতে পারে, তা বলাই বাহুল্য।

এনইউ/এটি

Link copied