পেলের জন্য বিশ্বকাপ জিততে চায় ব্রাজিল

Dhaka Post Desk

স্পোর্টস ডেস্ক

০৬ ডিসেম্বর ২০২২, ০৪:৫৯ এএম


পেলের জন্য বিশ্বকাপ জিততে চায় ব্রাজিল

বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ডে দাপুটে এক জয়ই পেয়েছে ব্রাজিল। দক্ষিণ কোরিয়াকে হারিয়েছে ৪-১ গোলে। পৌঁছে গেছে বিশ্বকাপের কোয়ার্টার ফাইনালে। এই জয়টা হাসপাতালে সংকটাপন্ন অবস্থায় থাকা কিংবদন্তি পেলেকে উৎসর্গ করেছে সেলেসাওরা। এখানেই শেষ নয়, ব্রাজিল বিশ্বকাপটাও জিততে চায় তার জন্যেই!

পেলে ম্যাচের আগেই সামাজিক যোগাযোগ মাধ্যমে জানান, সাও পাওলোর হাসপাতালে বসেই ব্রাজিলকে ভালোবাসা আর সমর্থন দিয়ে যাবেন। বলেছিলেন, ‘১৯৫৮ সালে সুইডেনে আমি রাস্তায় হাঁটছিলাম, আর আমার বাবাকে দেওয়া প্রতিশ্রুতিটা পূর্ণ করার কথা ভাবছিলাম।আমি জানি যে জাতীয় দলের অনেকেই এমন প্রতিশ্রুতি দিয়ে থাকে, আর নিজেদের প্রথম বিশ্বকাপ জিততে মুখিয়ে আছে। বন্ধুরা, আমি তোমাদের অনুপ্রেরণা হতে চাই। আমি হাসপাতালে থেকে খেলাগুলো দেখব। আমি তোমাদের প্রত্যেককে সমর্থন দেব। এই যাত্রায় আমরা সবাই একসঙ্গে আছি। আমাদের ব্রাজিলের প্রতি রইল শুভকামনা।’

এরপর ম্যাচ শেষে নেইমাররাও ভোলেননি কিংবদন্তি পেলেকে। পেলের ছবি দিয়ে ব্যানার নিয়ে দাঁড়িয়ে পড়লেন সবাই। কিংবদন্তি অগ্রজের সুস্থতা কামনা করেছেন নেইমাররা। 

ব্রাজিলের কোচ তিতে অবশ্য গত ২ সংবাদ সম্মেলনেই পেলের পাশে তাঁর দল রয়েছে বলে জানিয়েছিলেন। কোরিয়া ম্যাচের শেষে সেটারই বহিঃপ্রকাশ করেছে তার দল। 

ব্রাজিলের গোল উৎসবের শুরুটা হয়েছিল ভিনিসিয়াস জুনিয়রকে দিয়ে। এরপর ভিনিসিয়াস লুকাস পাকেতার শেষ গোলের যোগানটাও দিয়েছেন। ম্যাচ শেষে তিনি মুখোমুখি হয়েছিলেন সংবাদ মাধ্যমের। সেখানেই তিনি স্মরণ করলেন পেলেকে।

বলেছেন, ‘আমি পেলেকে বড় একটা আলিঙ্গন পাঠাতে চাই, এই জয়টা তার জন্য। আমি আশা করছি, সবকিছু ঠিকঠাক হবে, তিনি এই পরিস্থিতি থেকে বেরিয়ে আসতে পারবেন। আমরা তার জন্য চ্যাম্পিয়ন হতে চাই।’

চ্যাম্পিয়ন হওয়ার জন্য আরও তিন ধাপ পেরোনো বাকি ব্রাজিলের। তার প্রথম ধাপটা পেরোতে আগামী শুক্রবার মাঠে নামবেন নেইমাররা। এডুকেশন সিটি স্টেডিয়ামে কোয়ার্টার ফাইনালের সেই লড়াইয়ে সেলেসাওদের প্রতিপক্ষ হবে গেল বিশ্বকাপের ফাইনালিস্ট ক্রোয়েশিয়া।

এনইউ

Link copied