ডি পলকে ছাড়া খেলতেও সমস্যা নেই আর্জেন্টিনার

Dhaka Post Desk

স্পোর্টস ডেস্ক

০৯ ডিসেম্বর ২০২২, ০৯:১৭ এএম


ডি পলকে ছাড়া খেলতেও সমস্যা নেই আর্জেন্টিনার

৩৬ বছর পর বিশ্বকাপ জয়ের মিশনে বড়সড় পরীক্ষা এবার আর্জেন্টিনার সামনে। কাছাকাছি মানের নেদারল্যান্ডসের বিপক্ষে কোয়ার্টার ফাইনালের লড়াইয়ে নামতে হবে লিওনেল মেসিদের। তবে মাঠের লড়াইয়ে আগেই ইনজুরি সমস্যা বেশ ভাবিয়ে তুলছে আর্জেন্টাইন শিবিরকে। হ্যামস্ট্রিংয়ের চোটে ম্যাচ থেকে ছিটকে যেতে পারেন দলের নিয়মিত সদস্য রদ্রিগো ডি পল। 

নকআউট পর্ব জেতার পর বিশ্রামের জন্য বেশ ভালোই সময় পেয়েছিল আর্জেন্টিনা। কিন্তু এর মধ্যেই দুঃসংবাদ নিয়ে হাজির রদ্রিগো। নেদারল্যান্ডস ম্যাচের তিন দিন আগে অনুশীলনের সময় হ্যামস্ট্রিংয়ের ইনজুরিতে পড়েন তিনি। চোটের কারণে গত দুইদিন অনুশীলনেও ঠিকঠাক আসেননি এ মিডফিল্ডার। সম্ভাবনা রয়েছে, শুধু এই ম্যাচই নয় চোটে বিশ্বকাপ থেকেও তার ছিটকে যাওয়ার। 

গুরুত্বপূর্ণ ম্যাচের আগে স্কোয়াডের নিয়মিত সদস্য রদ্রিগো ছিটকে গেলে মধ্যমাঠ নিয়ে বেশ জোরালোভাবেই ভাবতে হতে পারে আর্জেন্টাইন কোচ লিওনেল স্ক্যালোনিকে। তবে ম্যাচের আগের দিন সুখবর দিয়েছেন রদ্রিগো নিজেই। অ্যাথলেটিকো মাদ্রিদের এই মিডফিল্ডার জানিয়েছেন, তিনি ঠিক আছেন। নিজের ঠিক থাকার বিষয়টি জানাতে ইনস্টাগ্রামে তার অনুশীলনের একটি ছবিও দিয়েছেন তিনি।

তবে এতেও যে স্বস্তি মিলছিল না আর্জেন্টাইন ভক্ত-সমর্থকদের। তাই ম্যাচের আগের দিন সংবাদ সম্মেলনে উঠেছে রদ্রিগোর চোটের প্রসঙ্গটি। কোচ লিওনেল স্কালোনির সঙ্গে সংবাদ সম্মেলনে আসা অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টার অবশ্য একটু বিরক্ত হয়েছেন এই প্রশ্নে। তবে তিনি যা উত্তর দিয়েছেন তাতে আত্মবিশ্বাসের ছাপটা ছিল স্পষ্ট। 

রদ্রিগোর প্রসঙ্গে অ্যালিস্টার বলেন, ‘আমরা জানি, রদ্রিগো আমাদের জন্য কতটা গুরুত্বপূর্ণ। এটা আসলে স্কালোনির ওপর নির্ভর করে, তিনি কীভাবে ম্যাচের পরিকল্পনা সাজাবেন। রদ্রিগো না থাকলে অন্য কেউ খেলবে। আমাদের ভালো খেলোয়াড় আরও আছে। যে-ই দলে আসুক, ভালো খেলার চেষ্টা করবে। ম্যাচের পরিকল্পনায় পরিবর্তন আসবে নাশ্ন

মাঠে রদ্রিগো খেলবেন কিনা সেটা নিয়ে নিশ্চিত নন কোচ লিওনেল স্ক্যালোনিও। ২৮ বছর বয়সী এ মিডফিল্ডারের অবস্থা দেখেন পরিস্থিতির বিবেচনা করেই সিদ্ধান্ত নেওয়া হবে বলে জানান তিনি, ‘রদ্রিগো গতকাল অর্ধেক অনুশীলন করেছে। সে অনেক ম্যাচ খেলে এখানে এসেছে। আজ তার অবস্থা দেখব আমরা। যারা শতভাগ ফিট থাকবে, তারাই খেলবে।’

এনইআর

Link copied