রাসেল ও আবাহনী কোয়ার্টার ফাইনালে

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

২৪ জানুয়ারি ২০২৩, ০৬:৪১ পিএম


রাসেল ও আবাহনী কোয়ার্টার ফাইনালে

বাংলাদেশ প্রিমিয়ার লিগে পুলিশ পয়েন্ট টেবিলের চতুর্থ স্থানে। লিগে দারুণ পজিশনে থাকলেও ফেডারেশন কাপ থেকে বিদায় অনেকটা সময়ের অপক্ষো মাত্র। আজ শেখ রাসেলের বিপক্ষে ১-০ গোলে হেরেছে। 

সি গ্রুপে তিনটি দল। পুলিশ দুই ম্যাচে হারায় ফেডারেশন কাপ থেকে বিদায় প্রায় পুরোটাই নিশ্চিত। শেখ রাসেল ও আবাহনী এক ম্যাচ খেলে তিন পয়েন্ট নিয়ে ইতোমধ্যে কোয়ার্টার ফাইনাল নিশ্চিত করেছে। দুই দলের মধ্যকার গ্রæপের শেষ ম্যাচটি হবে গ্রæপ সেরা নির্ধারণের জন্য। শেখ রাসেল ও আবাহনীর ম্যাচটি ২ মে অনুষ্ঠিত হবে।

অন্য দিকে পুলিশের দুই ম্যাচে সংগ্রহ দুই পয়েন্ট। গোল ব্যবধান -২। এ এবং বি গ্রুপে ইতোমধ্যে এক দলের তিন ও আরেক দলের এক পয়েন্ট রয়েছে। বর্তমান প্রেক্ষাপটে পুলিশের বিদায় দৃশ্যমান হরেও খানিকটা সম্ভাবনা জেগে রয়েছে। এ এবং বি গ্রæপ চার দলের হওয়ায় চতুর্থ হওয়া দলের সঙ্গে অর্জিত পয়েন্ট কাটা যাবে শীর্ষ তিন দলের। সেক্ষেত্রে তৃতীয় স্থানে থাকা দলের যদি শূন্য পয়েন্টে গোল ব্যবধান -২ এর বেশি হয় সেক্ষেত্রে পুলিশের কোয়ার্টারে খেলার সম্ভাবনা থাকবে। এর জন্য পুলিশকে অপেক্ষা করতে হবে গ্রুপের সবার খেলা শেষ হওয়া পর্যন্ত। ফেডারেশন কাপে ১১ দল তিন গ্রুপে খেলছে। এ ও বি গ্রুপে চার দল এবং সি গ্রুপে তিন দল। তিন গ্রুপের দুই চ্যাম্পিয়ন ও রানার্স আপ এবং তৃতীয় স্থানে থাকা সেরা দুই দল কোয়ার্টারে খেলবে।

আজ ফেডারেশন কাপে একটি ম্যাচ ছিল। বাংলাদেশ পুলিশ প্রথম ম্যাচে ঢাকা আবাহনীর বিপক্ষে ১-০ গোলে হেরেছিল। সেই গোলটি আত্মঘাতী ছিল। আজকে অবশ্য প্রতিপক্ষের দেয়া গোলই হেরেছে পুলিশ। ৭৭ মিনিটে ম্যাচের একমাত্র জয়সূচক গোলটি করেছেন নিহাত জামান উচ্ছ্বাস। 

এজেড/এনইআর

Link copied