ভারতে বিদায় নেওয়া ডাবলুর মরদেহ বাংলাদেশে

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

২৪ জানুয়ারি ২০২৩, ০৭:২৯ পিএম


ভারতে বিদায় নেওয়া ডাবলুর মরদেহ বাংলাদেশে

ভারতের জলপাইগুড়িতে ফুটবল খেলাবস্থায় শেষ নিঃশ্বাস ত্যাগ করেন বাংলাদেশের সাবেক ফুটবলার হানিফ রশীদ ডাবলু। ভারতে নানা আনুষ্ঠানিকতা শেষে ডাবলুর মরদেহ এখন বাংলাদেশে এসে পৌঁছেছে। আগামীকাল জানাজা ও দাফন সম্পন্ন হবে।  

ক্রীড়াঙ্গনে সবার বিপদে পাশে থাকার চেষ্টা করেন সাবেক ফুটবলার আব্দুল গাফফার। ডাবলুর মরদেহ দ্রুততম সময়ে বাংলাদেশে আনার ব্যাপারেও তার ছিল আন্তরিক ভূমিকা। সাবেক ফুটবলারদের সংগঠন সোনালী অতীত ক্লাবের সভাপতি হাসানুজ্জামান খান বাবলু বলেন, ‘ভারত সরকার খুব আন্তরিক ছিল ডাবলুর মরদেহ দ্রুত সময়ে বাংলাদেশে প্রেরণের জন্য। আমাদের সদস্য ডাবলু আমাদের খেলতে গিয়ে পৃথিবী থেকে বিদায় নিয়েছে। আমরা কাল সকাল দশটায় ক্লাব প্রাঙ্গনে তাকে শ্রদ্ধা জানাব। সকাল এগারোটায় ফুটবল অঙ্গন ও এলাকাবাসী বাফুফে ভবন সংলগ্ন মাঠে প্রথম জানাজায় অংশ নেবে। এরপর ফকিরেরপুল মসজিদে বাদ আসর আরেকটি জানাজা হবে। এরপর আজিমপুর কবরস্থানে চির শায়িত হবে ডাবলু।’ 

সাবেক ফুটবলারদের সংগঠন সোনালী অতীত ক্লাব ভারতে একটি মাস্টার্স টুর্নামেন্ট খেলতে যায়। সেই টুর্নামেন্টে এক ম্যাচের মধ্যে হৃদযন্ত্রের ক্রিয়াবন্ধ হয়ে যায় ডাবলুর। হানিফ রশীদ আসল নাম হলেও ডাবলু নামেই ফুটবল অঙ্গনে তার পরিচিতি। সোনালী অতীত ক্লাবে তার ছিল ব্যাপক সম্পৃক্ততা। 

এজেড/এনইআর

Link copied