শিরোপা জয়ের আশায় বুক বাঁধছেন ইউনাইটেড কোচ

Dhaka Post Desk

স্পোর্টস ডেস্ক

২৫ জানুয়ারি ২০২৩, ০৮:১৩ এএম


শিরোপা জয়ের আশায় বুক বাঁধছেন ইউনাইটেড কোচ

বিশ্বকাপের পর থেকে বদলে গেছে ম্যানচেস্টার ইউনাইটেডের চেহারা। বিশ্ব আসর এবং ক্রিস্টিয়ানো রোনালদো পরবর্তী সময়ের প্রথম ৭টি ম্যাচেই জয় পেয়েছিল এরিক টেন হাগের শিষ্যরা। যদিও শেষ দুই ম্যাচে আবার জয়বঞ্চিত থাকতে হয়েছে প্রিমিয়ার লিগ ইতিহাসের অন্যতম সফল ক্লাবটিকে। তবে নিশ্চিতভাবেই বলা যায়, দারুণভাবে ঘুরে দাঁড়িয়েছে ম্যানচেস্টারের দলটি। 

পাঁচ বছরের বেশি সময় ধরে কোনো শিরোপা না জেতা ম্যানচেস্টার ইউনাইটেড এবার টিকে আছে চারটি প্রতিযোগিতার লড়াইয়ে। পয়েন্ট টেবিলের চার নম্বরে থেকে টিকিয়ে রেখেছে চ্যাম্পিয়ন্স লিগে খেলার সম্ভাবনাও। তাই কোচ এরিক টেন হাগের মুখেও ঝড়ছে আত্মবিশ্বাসের বানী। তার বিশ্বাস, এই মৌসুমে খালি হাতে ফিরবেন না দল।

বুধবার লিগ কাপ সেমিফাইনালের প্রথম লেগে নটিংহ্যাম ফরেস্টের বিপক্ষে মাঠে নামবে ইউনাইটেড। ম্যাচ পূর্ববর্তী সংবাদ সম্মেলনে এসেছিলেন কোচ টেন হাগ।  সাবেক আয়াক্স বস আত্মবিশ্বাসের সুরে জানালেন,  ট্রফি জেতার ভালো সুযোগ আছে তার দলের।

তিনি বলেন, ‘মূল বিষয়টাই ট্রফি জয়ের। এবার আমাদের ভালো সুযোগ আছে, কিন্তু এখন আসল কাজ হলো ম্যাচ ধরে ধরে এগিয়ে যাওয়া। এখন আমরা দুই লেগে (নটিংহ্যাম) ফরেস্টের বিপক্ষে খেলব, আমরা প্রথম লেগের দিকে মনোযোগ দিচ্ছি। এর পরের কিছু নিয়ে চিন্তা করছি না, কারণ তা কেবল আমাদের বিভ্রান্তই করবে।’

২০১৭ সালে হোসে মরিনহোর কোচিংয়ে সবশেষ শিরোপার স্বাদ পেয়েছিল ইউনাইটেড। সেবার ইউরোপা লিগ ও লিগ কাপ জিতেছিল দলটি। এরপর থেকে কেবল ব্যর্থতাই সঙ্গী তাদের। তবে এবার টেন হাগের হাত ধরে ভালো কিছুর দিকেই আগাচ্ছে দলটি। ইংল্যান্ডের একমাত্র ক্লাব হিসেবে এই মৌসুমে এখনও চারটি প্রতিযোগিতায় টিকে আছে ম্যানচেস্টারের ক্লাবটি।

এনইআর

Link copied