অবসর ভেঙে পাঁচ বছর পর জাতীয় দলে ফিরলেন ইব্রাহিমোভিচ

Dhaka Post Desk

স্পোর্টস ডেস্ক

১৬ মার্চ ২০২১, ২০:১৮


অবসর ভেঙে পাঁচ বছর পর জাতীয় দলে ফিরলেন ইব্রাহিমোভিচ

ইব্রাহিমোভিচ মানেই যেন নতুন কিছু। নতুন কোনো কথা কিংবা কাজ। সুইডিশ এই স্ট্রাইকার আরও প্রায় পাঁচ বছর আগেই বিদায় বলেছিলেন জাতীয় দলকে। ৩৯ বছর বয়সে ওই অবসর ভেঙে ফের সুইডেনের জাতীয় দলে ফিরেছেন এই স্ট্রাইকার। 

ইব্রা জানিয়েছেন নিজের উচ্ছ্বাসের কথাও, টুইটারে লিখেছেন, ‘রিটার্ন অব গড’। ২০১৬ ইউরোতে সুইডেন গ্রুপ পর্ব থেকে বাদ পড়লে আন্তর্জাতিক ফুটবলকে বিদায় বলেছিলেন ইব্রাহিমোভিচ। পাঁচ বছর পর বিশ্বকাপ বাছাইপর্ব সামনে রেখে ঘোষিত সুইডেনের স্কোয়াডে তাকে রেখেছেন দেশটির হেড কোচ ইয়ানে অ্যান্ডারসন।

গত বছরের নভেম্বরে জাতীয় দলে ফেরার ইচ্ছের কথা জানিয়েছিলেন ইব্রাহিমোভিচ। তখন অ্যান্ডারসন বলেছিলেন জাতীয় দলে খেলতে এসি মিলান তারকাকেই আগে যোগাযোগ করতে হবে। পরে অবশ্য ঠিকই নিজেই মিলানে গিয়ে ইব্রার সঙ্গে কথা বলেছেন কোচ। 

ইব্রাকে নিয়ে জাতীয় দল ঘোষণার পর তিনি বলেন, ‘সবার আগে বলতে চাই, সে খুব ভালো ফুটবলার। সুইডেনের সেরা। মাঠে তার অবিশ্বাস্য অভিজ্ঞতার ভান্ডার দলের অন্যদেরও কাজে লাগবে।’ 

চলতি মৌসুমে অবশ্য দারুণ ফর্মেও আছেন ইব্রা। সিরি আতে ১৪ ম্যাচে তার গোলসংখ্যা ১৪টি। জর্জিয়া ও কসোভোর বিপক্ষে ২৫ মার্চ বিশ্বকাপ বাছাইপর্বের ম্যাচ খেলবে সুইডেন। ওই ম্যাচেও বাদে আরও একটি প্রস্তুতি ম্যাচ খেলার কথা রয়েছে সুইডেনের। এই দুই ম্যাচের জন্যই মূলত দল ঘোষণা করেছেন সুইডিশ কোচ। দেশের হয়ে ১১২ ম্যাচে ৬২ গোল করেছেন ইব্রা। 

এমএইচ

Link copied