সেল্টা ভিগোর কাছেও রোনালদোদের বড় হার

Dhaka Post Desk

স্পোর্টস ডেস্ক

১৮ জুলাই ২০২৩, ০৪:২৯ পিএম


সেল্টা ভিগোর কাছেও রোনালদোদের বড় হার

আক্ষরিকভাবে হয়তো ম্যাচটির অতটা গুরুত্ব নেই। তবুও গত মৌসুমে লা লিগায় ১৩ নম্বরে থাকা সেল্টা ভিগোর কাছে আল-নাসরের হারটা অবশ্যই আলোচনা তৈরি করেছে। ম্যাচটিতে নামার আগেই আমেরিকান সকার লিগের (এমএলএস) সঙ্গে সৌদি লিগের তুলনা টেনেছিলেন ক্রিশ্চিয়ানো রোনালদো। এরপরই প্রীতি ম্যাচে তারা স্প্যানিশ ক্লাব সেল্টা ভিগোর কাছে ৫-০ গোলের বড় ব্যবধানে হেরেছে।

সৌদি লিগে নাম লেখানোর পর প্রথম মৌসুমেই শিরোপাহীন মৌসুম কাটিয়েছেন পর্তুগিজ সুপারস্টার। এরপর সম্প্রতি তারা পর্তুগালের ক্লাব পারানায়েসের সঙ্গে প্রীতি ম্যাচে বড় জয় পেয়েছিল। সেই একই ব্যবধানে এবার স্প্যানিশ ক্লাবের সঙ্গে প্রীতি ম্যাচে হার দেখল আল-নাসর।

আরও পড়ুন >> ‘যুক্তরাষ্ট্রের তুলনায় সৌদি লিগই ভালো’

সোমবার (১৭ জুলাই) রাতে মুখোমুখি হওয়া ম্যাচের প্রথমার্ধ ছিল গোলশূন্য ড্র। এরপর দ্বিতীয়ার্ধে রোনালদোর দলকে সেল্টা ভিগো রীতিমতো গোলবন্যায় ভাসিয়েছে। ম্যাচের ৫৭তম মিনিটে সেল্টার হয়ে প্রথম গোলের সূত্রপাত করেন গায়েল অ্যালনসো। পরবর্তীতে জোড়া গোল করে উপহার দিয়েছেন মিগুয়েল রদ্রিগেজ এবং জর্জেন স্ট্র্যান্ড। এমন হতাশার ম্যাচেও শুরু থেকেই মাঠে ছিলেন রোনালদো। পরবর্তীতে ৪৮ মিনিটে তাকে বদলি করা হয়। এদিন অভিষেক হয়েছে সম্প্রতি ক্লাবটিতে নাম লেখানো মার্সেলো ব্রোজোভিচের।

ম্যাচে অন্তত দুবার গোল করার ভালো সুযোগ পেয়েছিলেন সিআরসেভেন। কিন্তু সেসব সুযোগ তিনি হাতছাড়া করেছেন। তবে ব্রোজোভিচের বাড়ানো ক্রস-শটে তিনি কাঁধ দিয়ে এক টাচে দারুণ একটি পাস দিয়েছিলেন। তবে দিনশেষে তাদের বড় হারই বেশ ভাচাচ্ছে। এর আগে রিয়াল মাদ্রিদের জার্সিতে ক্লাবটির সঙ্গে অনেকবার খেলেছিলেন রোনালদো। যেখানে তিনি এমন ফলাফলের মুখোমুখি হননি। এদিকে, সর্বশেষ মৌসুমেও টেবিলের ১৩ নম্বরে থেকে ইতি টেনেছিল সেল্টা ভিগো।

লজ্জার এই হারের মুখোমুখি হওয়ার আগে লিওনেল মেসির সঙ্গে নিজের প্রতিদ্বন্দ্বীতা উসকে দিয়েছিলেন রোনালদো। এক সাক্ষাৎকারে তাকে জিজ্ঞেস করা হয়েছিল, তাকে কখনও এমএলএসে দেখা যাবে কিনা? তার জবাবে রোনালদোর সোজা উত্তর, ‘যুক্তরাষ্ট্রের লিগের চেয়ে সৌদি আরবের লিগ ভালো অবস্থানে আছে।’ তাই দল না পালটে আল-নাসরেই থাকতে চান তিনি।

আরও পড়ুন >> ইউরোতে খেলতে যেভাবে প্রস্তুত হচ্ছেন রোনালদো

সম্প্রতি এমএলএস ক্লাব ইন্টার মায়ামিতে যোগ দিয়ে লিগটিকে নতুন করে আলোচনায় এনেছেন আর্জেন্টাইন মহাতারকা মেসি। গতকাল (সোমবার) তাকে বর্ণাঢ্য সংবর্ধনাও দেওয়া হয়। সবকিছু ঠিক থাকলে আগামী ২১ জুলাই ক্লাবটির হয়ে প্রথম মাঠে নামতে দেখা যাবে সাবেক এই পিএসজি ফরোয়ার্ডকে।

কেবল শুধু সৌদি লিগের প্রশংসা করেই ক্ষান্ত হননি রোনালদো। সমালোচনার জবাবও দিয়েছেন নিজের চিরচেনা ভঙ্গিমায়, ‘আমি সৌদি আরবে আসায় তারা আমার সমালোচনা করেছিলো… কিন্তু এখন কি হচ্ছে? আমিই সৌদি লিগে খেলার দরজা খুলে দিয়েছি আর এখন সব খেলোয়াড় এখানে যোগ দিচ্ছে।’ 

আরও পড়ুন >> ডাহা মিথ্যা, কাউকে আল-নাসরে আসতে বলিনি : রোনালদো

এর আগে দলবদলের মৌসুম শুরুর পর আল-নাসরের সামনে দেয়াল তুলে দিয়েছে ফিফা। ২০১৮ সালে তারা ইংলিশ ক্লাব লেস্টার সিটি থেকে নাইজেরিয়ান স্ট্রাইকার আহমেদ মুসাকে কিনেছিল। দুই বছর পর ২০২০ সালে তাকে ছেড়েও দেয় ক্লাবটি। তবে দলবদলের পাঁচ বছর পরেও লেস্টার সিটিকে চুক্তির পুরো টাকা পরিশোধ করেনি রোনালদোর ক্লাবটি। সে কারণেই ফিফার নিষেধাজ্ঞায় পড়ছে আল-নাসর। সেই নিষেধাজ্ঞা উঠিয়ে নেওয়ার আগপর্যন্ত তারা আর কোনো খেলোয়াড়কে দলে রেজিস্ট্রেশন করাতে পারবেনা।

এএইচএস

Link copied