১০ জনের লিভারপুলকে জেতালেন নুনিয়েজ

Dhaka Post Desk

স্পোর্টস ডেস্ক

২৮ আগস্ট ২০২৩, ০৮:০০ এএম


১০ জনের লিভারপুলকে জেতালেন নুনিয়েজ

ছবি: সংগৃহীত

১০ জনের লিভারপুলের বিপক্ষে ৮০ মিনিট পর্যন্তও এগিয়ে ছিল ১–০ ব্যবধানে। এরপর যা হলো, সেটা নিউক্যাসলের সাজানো বাগান তছনছ হওয়ার মতো। বদলি নামার চার মিনিটের মধ্যে গোল করে সমতা ফেরালেন দারউইন নুনিয়েজ। যোগ করা সময়ে করলেন আরেক গোল। উরুগুইয়ান ফরোয়ার্ডের নৈপুণ্যে ম্যাচটা একরকম নিউক্যাসলের হাতের মুঠো থেকে ছিনিয়ে নিল লিভারপুল, জিতল ২–১ ব্যবধানে। লিগে নিউক্যাসলের বিপক্ষে এ নিয়ে টানা ৫ জয় পেল ইয়ুর্গেন ক্লপের দল।

ম্যাচের প্রথম দুই গোল হয়েছে ডিফেন্ডারদের ভুলে। যার শুরুটা ২৫ মিনিটে ট্রেন্ট অ্যালেক্সান্ডার–আরনল্ডকে দিয়ে। লিভারপুলের জার্সিতে ২০০তম ম্যাচ খেলতে নামা আরনল্ডকে ব্যাক পাস দিয়েছিলেন মোহাম্মদ সালাহ। সহজে পাওয়া বলটাই নিয়ন্ত্রণে নিতে পারেননি তিনি। ছোঁ মেরে বল নিয়ে এগিয়ে যান অ্যান্থনি গর্ডন। এরপর লিভারপুল গোলরক্ষক আলিসন বেকাররে ফাঁকি দিয়ে বাকি কাজটা সারেন।

পিছিয়ে পড়ার ৩ মিনিট পরেই লিভারপুলের কপালে নেমে আসে দুর্যোগের ঘনঘটা। সরাসরি লাল কার্ড দেখে মাঠ ছাড়তে হয় অধিনায়ক ভার্জিল ফন ডাইককে। নিউক্যাসলকে এগিয়ে দেওয়া গর্ডনই দারুণ পাস বাড়িয়েছিলেন অ্যালেক্সান্ডার ইসাককে। ডি বক্সে ঢোকার মুখে ইসাককে বাজেভাবে ফাউল করে বসেন ফন ডাইক। সঙ্গে সঙ্গে তাকে লাল কার্ড দেখান রেফারি জন ব্রুকস। 

এরপর ৬৮ মিনিট একজন কম নিয়েই খেলতে হয়েছে লিভারপুলকে। কিন্তু ৭৭ মিনিটে আর্জেন্টিনার হয়ে বিশ্বকাপ জেতা অ্যালেক্সিস ম্যাক অ্যালিস্টারের বদলি নেমে পাশার দান বদলে দেন নুনিয়েজ। শেষ পর্যন্ত পূর্ণ পয়েন্ট তুলেই মাঠ ছেড়েছে অলরেডরা।

এইচজেএস 

Link copied