আর বাড়ছে না দলবদলের সময়

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

১৭ এপ্রিল ২০২১, ২১:০২

আর বাড়ছে না দলবদলের সময়

৭ এপ্রিল ছিল বাংলাদেশ প্রিমিয়ার লিগে মধ্যবর্তী দলবদলের শেষ দিন। সরকার ঘোষিত কঠোর লকডাউনের জন্য ফিফার কাছ থেকে আবেদন করে দশ দিন সময় বাড়ায় বাফুফে। সেই দশ দিন শেষ হচ্ছে আজ (শনিবার)। দ্বিতীয় লেগের আগে খেলোয়াড় পরিবর্তন বা নিবন্ধন করতে চাইলে আজকের মধ্যেই করতে হবে ক্লাবগুলোকে। 

বাফুফে নিবন্ধনের সময় আর বাড়াবে না। বাফুফের কম্পিটিশন কমিটির ম্যানেজার জাবের বিন তাহের আনসারি জানান, ‘চলমান লকডাউনের মধ্যে ক্লাবগুলো অনলাইনে আমাদের ইমেইলে প্রয়োজনীয় কাগজপত্র পাঠালেই হবে। সশরীরে বাফুফে ভবনে আসার দরকার নেই।’
 
দ্বিতীয় লেগে অনেক ক্লাবই নতুন খেলোয়াড় নিয়েছে আবার অনেক ক্লাব আরেক ক্লাবের কাছ থেকে খেলোয়াড় ধার নিয়েছে। দ্বিতীয় লেগে নিবন্ধনের সংখ্যা কত এখনো পুরোপুরি হিসাব করেনি কম্পিটিশন বিভাগ, ‘আজ রাত ১২ টা পর্যন্ত সময় আছে। অনেক ক্লাব আগেই কাগজ জমা দিয়েছে। কিছু ক্লাব ধীরে ধীরে একজন দুজনের কাগজ অনলাইনে দিচ্ছে। মোট সংখ্যা জানানো এখনই সম্ভব না’ বলেন জাবের। 

অনলাইনে পাঠানোর সুযোগ থাকলেও ফেডারেশনের কাছে থাকা ব্রাদার্স  ইউনিয়ন ১৩ টি খেলোয়াড় নিবন্ধন ফরমের হার্ডকপি জমা দিয়েছে। সাইফ স্পোর্টিংয়ের হয়ে দ্বিতীয় লেগে খেলবেন জাতীয় দলের অধিনায়ক জামাল ভূঁইয়া। তার নিবন্ধন ফরম সাইফ লকডাউনের আগে ফেডারেশনে পৌঁছে দিয়েছে। 

প্রিমিয়ার লিগে শীর্ষে থাকা বসুন্ধরা কিংসও এই মধ্যবর্তী দলবদলে খেলোয়াড় নিবন্ধন করিয়েছে। কিংস মধ্যবর্তী দলবদলে নিয়েছে দুই প্রবাসী ফুটবলার ওবায়দুর রহমান নবাব (কাতার), মাহাদী হাসান (নরওয়ে)। বাংলাদেশি নাগরিকত্ব নেওয়া এলিটা কিংসলেও রয়েছেন। 

এজেড/

 

Link copied