স্টেডিয়ামপাড়ার সেই মনসুর আর নেই

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

১২ মে ২০২১, ০১:৩৬


স্টেডিয়ামপাড়ার সেই মনসুর আর নেই

মনসুর আলী

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়াম এলাকায় অত্যন্ত পরিচিত মুখ মনসুর আলী। ফুটবল, হ্যান্ডবল, কাবাডিসহ স্টেডিয়াম এলাকার সব খেলায় কাউকে না পেলেও মনসুরকে পাওয়া যেত। সেই মনসুর আর আসবেন না প্রিয় স্টেডিয়াম এলাকায়। 

ফুটবলাঙ্গন ও স্টেডিয়াম এলাকায় মনসুরের ঘনিষ্ঠদের মাধ্যমে জানা গেছে, মঙ্গলবার (১১ মে) দিবাগত রাতে স্ট্রোক করে শেষ নিঃশ্বাস ত্যাগ করেছেন। কয়েকদিন যাবত অসুস্থ ছিলেন মনসুর। তার হার্নিয়ার সমস্যা ছিল। 

৫০ পেরুনো মনসুর ক্রীড়াঙ্গনে তার জীবন অতিবাহিত করেছেন। খেলার পেছনে সময় দিতে দিতে আর বিয়ের পিঁড়িতে বসা হয়নি মনসুরের। খেলোয়াড় ছিলেন না কিন্তু খেলার প্রতি অদম্য নেশা ও ভালোবাসা। নিজের নামে গড়েছিলেন ক্লাব মনসুর স্পোর্টিং। 

ফুটবলের পাশাপাশি হ্যান্ডবল, কাবাডিসহ আরও কয়েকটি ডিসিপ্লিনে খেলত এই ক্লাব। নিজের অর্থ, সময় ও শ্রম ব্যয় করে চালাতেন ক্লাব। তার ক্লাব থেকে অনেক খেলোয়াড়ের সৃষ্টি হয়েছে। আজ তিনি সব কিছু ছাপিয়ে চলে গেলেন। 

আচরণে নম্র-ভদ্র এই মানুষটি খুবই সাধারণ পোশাকে থাকতেন। ক্রীড়াঙ্গনে নতুন আগতদের স্নেহ ও সম্মানে কাছে টানতেন।সাংবাদিকদের সঙ্গে ছিল তার গভীর সখ্যতা। বিশেষ করে ক্রীড়াঙ্গনের কোনো সাফল্যে মনসুর স্পোর্টিংয়ের অভিনন্দন বার্তা পৌঁছে দিতেন সাংবাদিকদের কাছে। আজ সেই মনসুরের জন্য ক্রীড়াঙ্গনের বইছে শোকের বার্তা। 

এজেড/ওএফ

Link copied