স্বাগতিক হতে পারল না বসুন্ধরা 

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

১৯ জুলাই ২০২১, ০১:১১ পিএম


স্বাগতিক হতে পারল না বসুন্ধরা 

গত ১২ ঘন্টা বসুন্ধরা কিংসের জন্য ভালো গেল না। রোববার সন্ধ্যায় প্রিমিয়ার লিগে চট্টগ্রাম আবাহনীর কাছে হারল। আজ সোমবার সকালে খবর এসেছে এএফসি কাপের গ্রুপ পর্বের ডি গ্রুপের স্বাগতিক হওয়া হবে না বসুন্ধরা কিংসের। আবার সেই মালদ্বীপেই যেতে হবে খেলতে। আজ এশিয়ান ফুটবল কনফেডারেশন বিষয়টি নিশ্চিত করেছে। 

৫ জুলাই নির্ধারিত সময়ের মধ্যে এএফসি স্বাগতিক হওয়ার জন্য আবেদন করেছিল। এএফসি  বাফুফেকে সরকারের কিছু অনুমতি পত্র নিয়ে ১৪ জুলাইয়ের মধ্যে ফিরতি চিঠি দিতে বলে। বাফুফে নির্দিষ্ট সময়ের মধ্যে চিঠি দিতে ব্যর্থ হয়। মালদ্বীপ অবশ্য ডেটলাইনের মধ্যেই ফিরতি চিঠি দেয়ায় স্বাগতিক হওয়ার রেসে এগিয়ে ছিল। 

বাফুফে স্বাস্থ্য অধিদপ্তর থেকে কোয়ারেন্টিন ও টুর্নামেন্ট চলাকালে নির্দেশনার কাগজ হাতে পেয়েছে নির্দিষ্ট সময়ের পর। ভারতের দল এই গ্রুপে থাকায় পাঁচ দিন কোয়ারেন্টিন দিয়েছিল স্বাস্থ্য অধিদপ্তর। 

মালদ্বীপকে এএফসি স্বাগতিক হিসেবে বেছে নিলেও তাদের রেকর্ড খুব ভালো নয়৷ গত মে মাসে শেষ মুহূর্তে টুর্নামেন্ট স্থগিত করে মালদ্বীপ। কিংসের হয়ে বাফুফে নির্দিষ্ট ডেটলাইনে কাগজপত্র জমা দিলে হয়তো স্বাগতিক হওয়ার একটা সম্ভাবনা থাকত তাদের। 

এএফসি কাপের দক্ষিণ এশিয়ান জোনের চ্যাম্পিয়ন দল জোনাল সেমিফাইনালের প্লে অফ খেলবে। ১৮-২৪ আগস্ট মালদ্বীপের মালেতে বসুন্ধরা কিংস মুখোমুখি হবে ভারতের মোহনবাগান, মালদ্বীপের মাজিয়া স্পোর্টস, ভারতের ব্যাঙ্গালুরু এবং মালদ্বীপের টিসি স্পোর্টসের মধ্যেকার প্লে অফ জয়ী দল। 

এজেড/এটি

Link copied