বাংলাদেশের ‘না’, সাফ আয়োজন করতে চায় তিন দেশ

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

২৩ জুলাই ২০২১, ০৫:৪২ পিএম


বাংলাদেশের ‘না’, সাফ আয়োজন করতে চায় তিন দেশ

আসন্ন সাফ ফুটবল নতুন মোড় নিল আজকের সভায়। বাংলাদেশ স্বাগতিক হিসেবে নাম প্রত্যাহার করায় সংকটে পড়েছিল সাফ। আজকের সাধারণ সম্পাদকদের এক সভায় নতুন প্রস্তাব এসেছে। সাফ আয়োজন করতে আগ্রহী হয়েছে তিন দেশ নেপাল, মালদ্বীপ ও ভারত। টুর্নামেন্টের নতুন সময়সূচি অক্টোবরের প্রথম সপ্তাহ।

সভা শেষে সাফের সাধারণ সম্পাদক আনোয়ারুল হক হেলাল বলেন, ‘সাফের পাঁচটি দেশই খেলার ব্যাপারে খুবই আগ্রহী। যে কোন দেশে তারা খেলার ব্যাপারে সম্মত। নেপাল আগেই আগ্রহ প্রকাশ করেছে। আজকের সভায় ভারত ও মালদ্বীপ স্বাগতিক হওয়ার আগ্রহ দেখিয়েছে।’

সাফের সময়সুচি ছিল ৩০ আগস্ট থেকে। সেটি পিছিয়ে এখন ৪ অক্টোবর ফিফা উইন্ডোতে গিয়ে ঠেকেছে। সাফের সূচিতে বড় বিষয় সব সময় ভারত। সেই ভারত ৪ অক্টোবর সাফে অংশ নিতে সম্মত, ‘ভারত ওই সময়ে খেলতে সম্মতি জানিয়েছে। তারা স্বাগতিক হওয়ার ব্যাপারে বেশ আগ্রহী। তাদের সম্ভাব্য ভেন্যু কলকাতা।’ 

আগ্রহী দেশগুলোকে ৩১ জুলাইয়ের মধ্যে চূড়ান্ত প্রস্তাবনা পাঠাতে হবে সাফের কাছে। পরবর্তীতে সাফের নির্বাহী কমিটি সিদ্ধান্ত নিয়ে স্বাগতিক দেশ নির্বাচন করবে।

২০১৮ সালে সর্বশেষ সাফ হয়েছিল বাংলাদেশে। বঙ্গবন্ধুর জন্মশতবর্ষ উপলক্ষে ২০২০ সালের সাফের আয়োজক হতে চেয়েছিল বাংলাদেশ। করোনার জন্য গত বছর টুর্নামেন্ট হয়নি। এই বছর টুর্নামেন্ট হওয়ার কথা থাকলেও করোনা এবং অন্যান্য জটিলতায় বাংলাদেশ স্বাগতিক হিসেবে নিজেদের নাম প্রত্যাহার করে নেয়। 

এজেড/এমএইচ

Link copied