ফিরেই মিলানের নায়ক ইব্রা

Dhaka Post Desk

স্পোর্টস ডেস্ক

১৯ জানুয়ারি ২০২১, ০৯:৪১ এএম


ফিরেই মিলানের নায়ক ইব্রা

ছবি:সংগৃহীত

ক্যারিয়ারে এর চেয়েও বড় ম্যাচে গোল করেছেন, এর চেয়েও বড় প্রত্যাবর্তনের গল্প লিখেছেন। সেই জ্লাতান ইব্রাহিমোভিচ কাইয়েরির বিপক্ষে ম্যাচ দিয়ে ফিরলেন প্রথম একাদশে, জোড়া গোল করে এসি মিলানের ২-০ ব্যবধানে জয়েও বড় অবদান রাখলেন। তাতে তার দল প্রধান প্রতিদ্বন্দ্বী ইন্টার মিলান থেকে তিন পয়েন্টে এগিয়ে থেকে সিরি’আর শীর্ষস্থানেই রইল।

গেল সপ্তাহান্তে তোরিনোর বিপক্ষে ম্যাচে বদলি হিসেবে মাঠে নেমেছিলেন ইব্রা, তাতে দুই মাস পর আবারও মাঠে ফেরা হয় তার। তবে সোমবার রাতে প্রথম একাদশে থেকেই ম্যাচটা শুরু করেন সুইডিশ এই তারকা। গোলে ফিরতেও সময় নেননি খুব একটা। প্রতিপক্ষ বিপদসীমায় পেনাল্টি জিতলেন, গোল করে দলকে এগিয়ে দেন মাত্র ৭ মিনিটেই। দ্বিতীয়ার্ধে তার মৌসুমের পঞ্চম জোড়া গোল জয় নিশ্চিত করে মিলানের। তাতে ২০২০-২১ মৌসুমে দলে ইব্রার লিগ গোলসংখ্যা দাঁড়ায় ১২ টি, যা  তিনি করেছেন কেবল ৮ ম্যাচ খেলে! ম্যাচটিতে মিলানের একমাত্র অস্বস্তি ছিল ৭৪ মিনিটে অ্যালেক্সিস সায়েলমেকার্সের লাল কার্ড।

তবে তাতে ইব্রার কীর্তি ঢাকা পড়ছে না আদৌ। মিলান কোচ পিওলির ভাষ্য, ‘সে যা করে থাকে, তাতে একজন চ্যাম্পিয়ন। তার ফেরায় অনেক কৌশলগত সম্ভাবনা তৈরি হয়েছে আমাদের, আর তাকে ফিরে পেয়ে খুশি আমরা।’ 

চলতি মৌসুমে তার গোল মিলানকে এনে দিয়েছে ১৩ পয়েন্ট। চলতি লিগে এর চেয়ে বেশি পয়েন্ট জেতার কীর্তি নেই আর কারো! তার ওপর ৩৯ বছর বয়সে যে কোন চোটই ক্যারিয়ার শেষ করে দিতে পারে। সেখানে ইব্রা চোট কাটিয়ে তো ফিরলেনই, জোড়া গোল করে বনে গেলেন দলের ত্রাতাও! কোচ পিওলি তাই কিছুটা অবাক, ‘সে এখনো আমাকে অবাক করে দেয়, যদিও আমি তাকে খুব ভালোভাবে চিনি। তার কাছ থেকে সেরাটা আশা করি আমরা। কিন্তু আজ সে যা করেছে তা তার চেয়েও বেশি কিছু ছিল।’

কাইয়েরির বিপক্ষে এই জয় মিলানকে ১৮ ম্যাচ শেষে এনে দিয়েছে ৪৩ পয়েন্ট। শিরোপাধারী জুভেন্তাসের চেয়ে যা ১০পয়েন্ট বেশি। আর প্রধান প্রতিদ্বন্দ্বী ইন্টারের চেয়ে পিওলির শিষ্যরা এগিয়ে তিন পয়েন্টে।

এনইউ/এটি

Link copied