আর্জেন্টাইন দিবালার নৈপুণ্যে বড় জয় জুভেন্তাসের

Dhaka Post Desk

স্পোর্টস ডেস্ক

১৫ সেপ্টেম্বর ২০২১, ০৭:২৯ এএম


আর্জেন্টাইন দিবালার নৈপুণ্যে বড় জয় জুভেন্তাসের

অডিও শুনুন

ক্রিশ্চিয়ানো রোনালদো চলে যাওয়ার পর সিরি আ তে খুব বাজে অবস্থা জুভেন্তাসের। কিন্তু চ্যাম্পিয়ন্স লিগে ঠিকই নিজেদের খুঁজে পেল ইতালির ক্লাবটি। কয়েকদিন আগে দলটির অভিজ্ঞ ডিফেন্ডার চিয়েলিনি বলেছিলেন জুভেন্তাস এখন ‘দিবালার দল’। সামনে থেকে নেতৃত্ব দিয়েছেন এই আর্জেন্টাইন তারকাই। 

মঙ্গলবার রাতে মালমোর মাঠে চ্যাম্পিয়ন্স লিগের ‘এইচ’ গ্রুপের ম্যাচে ৩-০ গোলে জিতেছে জুভেন্তাস। প্রথমার্ধেই আসে সব কয়টি গোল। তুরিনের বুড়িদের হয়ে গোল তিনটি করেন আলেক্স সান্দ্রো, পাওলো দিবালা ও আলভারো মোরাতা।

শুরুর দিকে বলের নিয়ন্ত্রণে অবশ্য এগিয়ে ছিল স্বাগতিকরাই। ম্যাচে ধীরে ধীরে ফিরে আসে জুভেন্তাস। ১০ম মিনিটে এসেছিল দারুণ একটি সুযোগ। মাঝমাঠ থেকে মোরাতার লম্বা পাস অফসাইডের ফাঁদ ভেঙে পেয়েছিলেন দিবালা। কিন্তু এই আর্জেন্টাইন ফরোয়ার্ড নিজের করা ভলিটি লক্ষ্যে রাখতে পারেননি।

ম্যাচের ২৩তম মিনিটে জুভেন্তাস পেয়ে যায় গোলের দেখা। ডান দিক থেকে রদ্রিগো বেন্তাকুরের ক্রসে এক সতীর্থ মাথা ছোঁয়াতে ব্যর্থ হলেও গোলমুখে থাকা সান্দ্রোর হেড মালমোর গোলরক্ষককে ফাঁকি দেয়। 

৩২তম মিনিটে দারুণ এক সুযোগ পেয়েছিলেন আলভারো মোরাতা। কিন্তু গোলরক্ষককে একা পেয়েও গোল করতে পারেননি তিনি। প্রথমার্ধের শেষ মিনিটে স্পেনের এই ফরোয়ার্ড বক্সে ফাউলের শিকার হলে পেনাল্টি পায় জুভেন্তাস। স্পট কিক থেকে ব্যবধান দ্বিগুণ করেন দিবালা।

প্রথমার্ধের যোগ করা সময়ে ব্যবধান ৩-০ করেন মোরাতা। বক্সে এক ডিফেন্ডার বল ঠিকমতো ক্লিয়ার করতে পারেননি। দ্রুত চিপ শটে আগুয়ান গোলরক্ষকের মাথার উপর দিয়ে বল জাড়ে জড়ান স্পেনের ফরোয়ার্ড। 

দ্বিতীয়ার্ধেও দাপট দেখিয়ে শুরু করে জুভেন্তাস। ৬৯তম মিনিটে গোলরক্ষককে কাটিয়ে জালে বল পাঠিয়েছিলেন বদলি নামা মোইজে কিন। কিন্তু অফসাইডের কারণে গোলটি বাতিল হয়ে যায়। একটু পর নিজের শট লক্ষ্যে রাখতে পারেননি দিবালাও। 

গ্রুপের অন্য ম্যাচে জেনিত সেন্ট পিটার্সবুর্গকে ১-০ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন্স লিগ শুরু করেছে শিরোপাধারীরা। স্ট্যামফোর্ড ব্রিজে ম্যাচের ৬৯তম মিনিটে একমাত্র গোলটি করেন এই মৌসুমেই ক্লাবটিতে ফেরা রোমেলো লুকাকু।

এমএইচ

 

 

 

 

Link copied