জর্ডানের কাছে পাত্তাই পেল না বাংলাদেশের মেয়েরা

Dhaka Post Desk

জ্যেষ্ঠ প্রতিবেদক

১৯ সেপ্টেম্বর ২০২১, ০৮:৩০ পিএম


জর্ডানের কাছে পাত্তাই পেল না বাংলাদেশের মেয়েরা

ম্যাচের আগে সাবিনাদের জন্য অনুপ্রেরণামূলক পুরস্কার ঘোষণা করেছিল বাংলাদেশ ফুটবল ফেডারেশন (বাফুফে)। জিতলে ৩ হাজার ডলার, ড্রতে ১ হাজার ডলার। সেই ঘোষণা মাঠে কোনো প্রভাব রাখতে পারেনি। ড্র তো নয়-ই, ০-৫ গোলে জর্ডানের বিরুদ্ধে বড় ব্যবধানে হার দিয়েই বাংলাদেশ শুরু করল এএফসি এশিয়ান কাপ বাছাইয়ের মিশন। ২২ সেপ্টেম্বর ইরানের বিপক্ষে গ্রুপের শেষ ম্যাচ খেলবে বাংলাদেশ।

ফিফা র‌্যাঙ্কিংয়ে বাংলাদেশের চেয়ে অনেক এগিয়ে জর্ডান। শক্তিতেও এগিয়ে তারা। মাঠের লড়াইয়েও ব্যবধানটা ধরা দিলো স্পষ্ট। জর্ডানের আক্রমনে ব্যতিব্যস্ত থাকতে দেখা গেছে লাল সবুজের মেয়েদের ডিফেন্ডারদের। ফলে যা হওয়ার তাই হয়েছে। 

ম্যাচের প্রথমার্ধেই ২-০ গোলে পিছিয়ে ছিল বাংলাদেশ। পরের অর্ধে হয়েছে আরও তিনটি গোল। হ্যাটট্রিক করেছেন জর্ডান অধিনায়ক মাইশা জিয়াদ জেবারাহ। ৬২, ৬৭ ও ৭৭ মিনিটে মাইশা হ্যাটট্রিক পূরণ করলে বড় ব্যবধানে হার নিশ্চিত হয় বাংলাদেশের। 

কয়েক দিন আগে কিরগিজস্তানে গিয়ে ত্রিদেশীয় আন্তর্জাতিক টুর্নামেন্টে হালি হালি গোল হজম করে এসেছেন জামাল ভূঁইয়ারা। এবার সেই ধারায় সাবিনা খাতুনরাও। এএফসি এশিয়ান কাপ নারী টুর্নামেন্টের বাছাই পর্বে জর্ডানের কাছে বিধ্বস্ত হয়েছে বাংলাদেশ। রোববার তাসখন্দের বুনিয়দকর স্টেডিয়ামে অনুষ্ঠিত জি-গ্রুপের প্রথম ম্যাচে মধ্যপ্রাচ্যের দেশটি ৫-০ গোলে উড়িয়ে দিয়েছে সাবিনাদের।

এজেড/এমএইচ

Link copied