এবার মার্টিনেজ-এলিসনদের আটকাবে না ইংল্যান্ড

Dhaka Post Desk

স্পোর্টস ডেস্ক

০২ অক্টোবর ২০২১, ০৭:৩১ এএম


এবার মার্টিনেজ-এলিসনদের আটকাবে না ইংল্যান্ড

গত আন্তর্জাতিক বিরতিতে রীতিমতো তুলকালাম কাণ্ড হয়েছিল আর্জেন্টিনার চার ফুটবলারকে নিয়ে। ব্রাজিলে কোয়ারেন্টাইনের নিয়ম না মানার অভিযোগে মাঝপথে বন্ধ হয়ে গেছে স্বাগতিকদের সঙ্গে আলবিসেলেস্তেদের ম্যাচ। পরে ইংলিশ প্রিমিয়ার লিগে খেলা ওই চার ফুটবলারের ইংল্যান্ড ফেরার সময়ও বাধে বিপত্তি।

ক্লাবের নিষেধ অমান্য করে আসায় গুণতে হয় জরিমানা। এছাড়া করতে হয় ১০ দিনের কোয়ারেন্টাইন। আর্জেন্টিনার ফুটবলাররা তাও এসেছিলেন, ব্রাজিলের ৯ ফুটবলার ওই আন্তর্জাতিক বিরতিতে দেশেই ফিরতে পারেননি। তবে এবার আর এমন সমস্যায় পড়তে হবে না ইংল্যান্ডের ‘লাল তালিকাভূক্ত’ দেশের ওই ফুটবলারদের। 

আগামী আন্তর্জাতিক বিরতিতে কোভিড-১৯ টিকা নেওয়া থাকলেই খেলতে যেতে পারবেন তারা। বিবিসি ও রয়টার্স তাদের শুক্রবারের প্রতিবেদনে বিষয়টি জানায়। যুক্তরাজ্য সরকারের সূত্রের বরাত দিয়েছে তারা। জাতীয় দলের হয়ে খেলে এসে কোয়ারেন্টাইনের সময় অনুশীলনের সঙ্গে ম্যাচও খেলতে পারবেন ওই সব দেশের ফুটবলাররা। 

সরকারের এক মূখপাত্র বলেছেন, ‘জনস্বাস্থ্য ও নিরাপত্তার সর্বোচ্চ মান বজায় রাখতে হবে। আমরা ফুটবল কর্তৃপক্ষের সঙ্গে ঘনিষ্ঠভাবে কাজ করছি একই সঙ্গে ক্লাব ও দেশ উভয়ের স্বার্থের ভারসাম্য রক্ষার উপায় খুঁজে বের করতে।’

তিনি আরও বলেন, ‘টিকা দেওয়া ভাইরাসের বিরুদ্ধে আমাদের সেরা প্রতিরোধ ব্যবস্থা। এই নতুন ব্যবস্থায় সম্পূর্ণভাবে টিকা দেওয়া খেলোয়াড়রা তাদের নিজ নিজ দেশের হয়ে সবচেয়ে নিরাপদ, বাস্তবসম্মত উপায়ে খেলতে পারবেন। ইংল্যান্ডে ফেরার পর যত তাড়াতাড়ি সম্ভব তারা ক্লাবের সঙ্গে অনুশীলন ও খেলার সুযোগও পাবেন।’

ইংল্যান্ড সরকারের নিয়ম অনুযায়ী তাদের লাল তালিকাভূক্ত দেশ থেকে কেউ ইংল্যান্ডে ফিরলে তাকে বাধ্যতামূলক ১৪ দিনের কোয়ারেন্টাইনে থাকতে হবে। ওই তালিকায় আছে লাতিন আমেরিকার দেশগুলো। 

এমএইচ

Link copied