এমবাপে যেখানে পারেননি, মেসি কি পারবেন গোল করতে?

Dhaka Post Desk

স্পোর্টস ডেস্ক

২৩ অক্টোবর ২০২১, ০৯:০২ এএম


এমবাপে যেখানে পারেননি, মেসি কি পারবেন গোল করতে?

বেশ আলোড়ন তুলে বার্সেলোনা থেকে লিওনেল মেসি পাড়ি জমিয়েছেন প্যারিস সেইন্ট জার্মেইঁতে। তবে ক্লাবটির হয়ে ফ্রেঞ্চ লিগ ওয়ানে এখন অবধি গোলের দেখা পাননি তিনি। রোববার অলিম্পিক মার্শেইয়ের বিপক্ষে মাঠে নামবে পিএসজি। যেটি পরিচিত ‘লে ক্লাসিকো’ নামে।

এই ম্যাচেও স্বাভাবিকভাবেই সবচেয়ে বড় নজরটা থাকবে মেসির ওপর। গত আগস্টে অভিষেক হলেও এখন অবধি লিগে গোলের দেখা পাননি তিনি। যদিও চ্যাম্পিয়ন্স লিগে ইতোমধ্যেই করে ফেলেছেন তিন গোল। একটি ম্যানচেস্টার সিটি ও বাকি দুইটি আরবি লাইপজিগের বিপক্ষে।

সে যাই হোক, অলিম্পিক মার্শেইয়ের ম্যাচটি ফ্রেঞ্চ লিগের অন্যতম উত্তাপ ছড়ানো ম্যাচ। পিএসজির চিরপ্রতিদন্দ্বী তারা। ২০১৭ সালে এই ম্যাচের অভিষেক গোল করতে ব্যর্থ হয়েছিলেন কিলিয়ান এমবাপে। যদিও এরপরের পাঁচ দেখায় ছয় বার তাদের জালে বল জড়িয়েছেন তিনি।

তবে এমবাপে গোলের দেখা না পেলেও অলিম্পিক মার্শেইয়ের বিপক্ষে অভিষেকে গোল করেছিলেন নেইমার জুনিয়র। অবশ্য ৮৫ মিনিটের সময় পেনাল্টি থেকে এই গোল পান তিনি। ২০১২ সালে অভিষেকেই জোড়া গোল পেয়েছিলেন ক্লাবটির আরেক কিংবদন্তি জ্লাতান ইভ্রাহিমোভিচ।

তারা গোল পেলেও অলিম্পিক মার্শেইয়ের বিপক্ষে নিজের প্রথম দুই দেখায় গোলের দেখা পাননি মেসির ঘনিষ্ঠ ব্রাজিলিয়ান রোনালদিনহো। মেসি কি এক সময়ে তার বার্সেলোনা সতীর্থদের পথেই হাঁটবেন নাকি লিগ ওয়ানে তার প্রথম গোলটিই হবে অলিম্পিক মার্শেইয়ের বিপক্ষে সেটিই এখন দেখার।

এমএইচ

Link copied