messi : মেসি যেন একা হয়ে পড়েছে, একদম নিঃসঙ্গ

Dhaka Post Desk

স্পোর্টস ডেস্ক

২৬ অক্টোবর ২০২১, ০৭:২৭ এএম


messi : মেসি যেন একা হয়ে পড়েছে, একদম নিঃসঙ্গ

নতুন ঠিকানাতে আসার পর যেন ঠিক মানিয়ে নিতে পারছেন না লিওনেল মেসি। দলের দুই তারকা নেইমার জুনিয়র ও এমবাপের সঙ্গে তিনজন মিলে জ্বলেও উঠতে পারছেন না। অলিম্পিক মার্শেইয়ের বিপক্ষে লিগ ওয়ানের ম্যাচে তিন তারকা মাঠে নামলেও ড্র নিয়েই মাঠ ছাড়তে হয়েছে পিএসজিকে।

কেন এমন অবস্থা? বার্সেলোনায় মেসির সাবেক সতীর্থ থিয়েরো অরি মনে করছেন, পিএসজিতে নিঃসঙ্গ হয়ে পড়েছেন মেসি। নতুন ক্লাবে এসে একা হয়ে গেছেন আর্জেন্টাইন তারকা, এমনটাও বলছেন সাবেক এই তারকা ফুটবলার।

তিনি বলেছেন, ‘মেসিকে আমি একেবারে নিঃসঙ্গ দেখছি। মেসি যেন একা হয়ে পড়েছে মাঠে আর খুব বেশি বলের কাছেও থাকতে পারছে না। আমি বলব না, এখানে সে কষ্টে আছে কিন্তু তাকে নিঃসঙ্গ মনে হচ্ছে। সেন্টার পজিশনেই তাকে আমি দেখতে চাইব। আমি মনে করি না, ডান দিকে খেলে সে পার্থক্য গড়ে দিতে পারবে। সে কিছুটা খারাপ সময়ের মধ্যে দিয়ে যাচ্ছে, সেন্টারে ফেরাটা তাকে ছন্দ এনে দেবে।’

লিওনেল মেসি, কিলিয়ান এমবাপে ও নেইমার জুনিয়র একসঙ্গে খেলছেন পিএসজিতে। সময়ের তিন তারকার একসঙ্গে খেলা নিয়েও উচ্ছ্বাসের কমতি ছিল না। কিন্তু এখনও তিন জন একসঙ্গে জ্বলে উঠতে পারেননি সেভাবে। কেন পারছেন না?

অরি বলছেন, ‘যেন তারা (মেসি, নেইমার ও এমবাপে) একসঙ্গে খেলতে পারে, এমন একটা পথ বের করতে হবে। টেকটিক্যাল পর্যায়ে ঠিকঠাক তথ্য-উপাত্ত আমার কাছে নেই, কিন্তু আমি মনে করি, মাঠে এর প্রভাব থাকে কমই। মেসি খুব বেশি কথা বলে না। সে কাজটা করে বল পায়ে। এ মুহূর্তে দলটা কিলিয়ানের, তার হাত ধরেই উজ্জ্বলতা ছড়াচ্ছে পিএসজি। বল কিলিয়ানকেই বেশি খুঁজে নেয়।’

এমএইচ

Link copied