ballon d'or : মেসি নয়, লেভান্ডভস্কি জিতবেন এবারের ব্যালন ডি'অর!

Dhaka Post Desk

স্পোর্টস ডেস্ক

২৮ অক্টোবর ২০২১, ০৯:২৯ এএম


ballon d'or : মেসি নয়, লেভান্ডভস্কি জিতবেন এবারের ব্যালন ডি'অর!

আগামী ২৯ নভেম্বর ঘোষণা করা হবে ব্যালন ডি'অর বিজয়ীর নাম। কার হাতে উঠবে এবারের শ্রেষ্ঠত্বের পুরস্কার, লিওনেল মেসি নাকি ক্রিশ্চিয়ানো রোনালদো? দুই তারকার সমর্থকরা যেমন প্রহর গুনছেন, তেমনি অনেকেই এবার ব্যালন ডি'অর দেখছেন করিম বেনজেমা, জর্জিনহো বা লেভান্ডভস্কির মধ্যে যেকোনো একজনের হাতে। তবে খেলাধুলাভিত্তিক স্প্যানিশ সংবাদমাধ্যম মার্কার দাবি, সবাইকে পিছনে ফেলে বায়ার্ন মিউনিখ স্ট্রাইকার রবার্ট লেভান্ডভস্কির ঝুলিতে যাচ্ছে এবারের ব্যালন ডি'অর।

সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি ছবি ছড়িয়ে পড়েছে। যেখানে দেখা যায় মেসিকে পিছনে ফেলা লেভান্ডভস্কিকে এ বারের ব্যালন ডি’অর বিজয়ী হিসেবে ঘোষণা করা হয়েছে। ছবিতে দেখা যায় ৬২৭ ভোট নিয়ে তালিকার শীর্ষে পোলিস ফুটবলার লেভান্ডভস্কি। তলিকার দ্বিতীয় স্থানে আছেন পিএসজির আর্জেন্টাইন তারকা মেসি এবং রিয়ালের ফরাসি স্ট্রাইকার বেনজেমা আছেন তৃতীয় স্থানে। ম্যানচেস্টার ইউনাইটেডে যোগ দেওয়া রোনালদো আছেন তালিকার নবম স্থানে।

ফুটবলে সর্বোচ্চ ব্যক্তিগত পুরস্কার মনে করা হয় ব্যালন ডি'অরকে। ফরাসিভিত্তিক সাময়িকী 'ফ্রান্স ফুটবল' প্রতি বছর সেই বছরের সেরা পারফর্মারকে এই পুরস্কার দিয়ে থাকে। এ বছরের পুরস্কারের জন্য গত ৮ অক্টোবর ৩০ জনের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করা হয়।

গত ৯ অক্টোবর শুরু হয় ব্যালন ডি'অর পুরস্কারের জন্য ভোটাভুটি, চলে ২৪ অক্টোবর পর্যন্ত। আগামী ২৯ নভেম্বর ফ্রান্সের রাজধানী প্যারিসে ঘোষণা করা হবে এবারের ব্যালন ডি’অর জয়ীর নাম।

টিআইএস

Link copied