মেসি-নেইমারের ছায়া ছাড়লেই সেরা হবেন এমবাপে

Dhaka Post Desk

স্পোর্টস ডেস্ক

০১ নভেম্বর ২০২১, ০২:৫৮ পিএম


মেসি-নেইমারের ছায়া ছাড়লেই সেরা হবেন এমবাপে

মেসি-নেইমারের সঙ্গে এমবাপে/ফাইল ছবি

বছর তিনেক আগে তিনি বনেছিলেন ব্যালন ডি’অরের সেরা উদীয়মান খেলোয়াড়। কিলিয়ান এমবাপেকে সময়ের অন্যতম সেরা খেলোয়াড় তো ধরা হয়ই, লিওনেল মেসি-ক্রিশ্চিয়ানো রোনালদোদের উত্তরসূরিও ধরা হয়। তবে জ্লাতান ইব্রাহিমোভিচের অভিমত, সেটা হতে হলে অনেক কাঠখড় পোড়াতে হবে তাকে।

পিএসজিতে মোনাকো থেকে যোগ দিয়েছেন, তাও চার বছর হয়ে গেছে। এই সময় তিনি ক্লাবের হয়ে এক চ্যাম্পিয়ন্স লিগ আর জাতীয় দলের হয়ে এক ইউরো ছাড়া জিতেছেন সবই।

তাতে উদীয়মান তারকা থেকে সময়ের সেরার তকমাও লেগে গেছে তার গায়ে। তবে এমবাপেকে যদি পরের স্তরে উন্নীত করতে হয় নিজেকে, তাহলে ক্লাব বদলানোর উপায় নেই বলে মনে করেন ইব্রা। 

এমবাপের পিএসজিতে এক সময় খেলেছেন ইব্রাও। উত্তরসূরিকে সাফল্যের পথটাই বাতলে দিয়েছেন সুইডিশ তারকা। ফরাসি এক টেলিভিশন চ্যানেলকে দেওয়া এক সাক্ষাৎকারে ইব্রা এসব কথা বলেন।

সাবেক পিএসজি ও বার্সেলোনা ফরোয়ার্ডের কথা, ‘এমবাপেকে আমি বেশ পছন্দ করি। তবে তার সমস্যাটা হচ্ছে, সে এখনো খুব বেশি স্বচ্ছন্দ চায়। তাকে এখানে পড়ে থাকলে হবে না। লড়াইয়ের স্বাদ নিতে হবে। এমন খেলোয়াড়দের মাঝে তাকে খেলতে হবে, যারা তাকে বলবে, সে ভালো খেলোয়াড় নয়, বরং আরও উন্নতি চাই তার।’ সেটা হলেই কেবল সফল হবেন এমবাপে অভিমত ইব্রার।

শুধু এমবাপেই নয়, ইব্রা কথা বললেন সময়ের অন্য সেরাদের নিয়েও। এরই ফাঁকে স্বভাবতই নিজের কথা জানাতেও ভুললেন না সুইডিশ এই তারকা।

বললেন, ‘এমবাপে শীর্ষ দশে থাকাদের একজন। এখানে কিছু খেলোয়াড় আছে, যারা এখানে দীর্ঘদিন ধরেই আছেন এ তালিকায়। আবার অনেকেই আছেন যারা তরুণ, যেমন আর্লিং হালান্ড, ইব্রাহিমোভিচও আছেন। এর বেশি নাম নেওয়ার দরকার আছে বলে মনে হচ্ছে না।’

এনইউ

Link copied