গুনে গুনে ‍৯ গোল দিল জার্মানি

Dhaka Post Desk

স্পোর্টস ডেস্ক

১২ নভেম্বর ২০২১, ০৭:২৫ এএম


গুনে গুনে ‍৯ গোল দিল জার্মানি

গোল আর গোল। সবই অবশ্য এক পক্ষের। একে একে ৯ গোল দিল জার্মানি। প্রতিপক্ষ লিখটেনস্টাইন যদিও ১০ জনের দল হয়ে পড়েছিল ম্যাচের ৯ম মিনিটেই। এরপর আর হেন্সি ফ্লিকের দলকে পায় কে!

২০২২ কাতার বিশ্বকাপের ইউরো অঞ্চলের বাছাইয়ে বৃহস্পতিবার রাতে লিখটেনস্টাইনকে ৯-০ গোলে উড়িয়ে দিয়েছে ২০১৪ বিশ্বকাপের চ্যাম্পিয়নরা। এই ম্যাচে আনুষ্ঠানিকভাবে বিদায় দেওয়া হয় দেশটির সাবেক কোচ জুয়াখিম লোকে। আগেই অবশ্য দায়িত্ব ছেড়েছিলেন তিনি। 

ইয়েন্স হোফের লাল কার্ড পাওয়া দিয়ে শুরু লিখটেনস্টাইনে দুঃস্বপ্নের। পেনাল্টি থেকে জার্মানিকে এগিয়ে দেন ইলকাই গিনদোয়ান। এরপর ২০তম মিনিটে আত্মঘাতী গোলে দ্বিতীয় গোল হজম করে জার্মানি। দুই মিনিট পর লেরয় সানে ও ম্যাচের ২৩তম মিনিটে মার্কো রয়েস লক্ষ্যভেদ করেন। 

দ্বিতীয়ার্ধের শুরুতে ফের এগিয়ে যায় জার্মানি। ৭৬ থেকে ৮৯-এই ১৩ মিনিটে আরও চার গোল হজম করে লিখটেনস্টাইন। শুরুটা করেন থমাস মুলার। এরপর ৮০তম মিনিটে রিডল বাকু, ৮৬তম মিনিটে পান দ্বিতীয় গোল। সবশেষ আত্মঘাতী গোল করেন মাক্সিমিলিয়ান গাপেল!

এ নিয়ে ৯ ম্যাচে ৮ জয় ও এক হারে ২৪ পয়েন্ট নিয়ে বাছাইয়ে ‘জে’ গ্রুপে শীর্ষে রয়েছে জার্মানি। কেবল এক পয়েন্ট লিখস্টাইনের।

এমএইচ

 

Link copied