আয়ারল্যান্ডের সঙ্গে পারল না রোনালদোর পর্তুগাল

Dhaka Post Desk

স্পোর্টস ডেস্ক

১২ নভেম্বর ২০২১, ০৭:৫১ এএম


আয়ারল্যান্ডের সঙ্গে পারল না রোনালদোর পর্তুগাল

আগের দেখায়ও হারের মুখেই ছিল পর্তুগাল। সেবার অবশ্য ব্যবধানটা গড়ে দেন ক্রিশ্চিয়ানো রোনালদো। শেষদিকে দুই গোল করে দলকে জেতান তিনি। তবে আর তেমন কিছু করতে পারলেন না ম্যানচেস্টার ইউনাইটেড তারকা। বিশ্বকাপ বাছাইয়ের ম্যাচে আয়ারল্যান্ডের সঙ্গে পারল না পর্তুগালও। 

‘এ’ গ্রুপের ম্যাচটি গোলশূন্য ড্র হয়েছে। পেপে লাল কার্ড দেখায় এক জন কম নিয়েই শেষদিকে খেলতে হয় পর্তুগালকে। অবশ্য সরাসরি কাতার বিশ্বকাপের টিকিট কাটতে আগামী রোববার সার্বিয়ার বিপক্ষে জয় পেলেই চলবে রোনালদোদের।

বৃহস্পতিবার রাতের ম্যাচটির ১৪তম মিনিটে আন্দ্রে সিলভার শট কর্নারের বিনিময়ে ঠেকান আইরিশ গোলরক্ষক। তিনি মিনিট বাদে দূর থেকে রোনালদোর শট ঠেকান এক ডিফেন্ডার। শুরুতে আধিপত্য দেখানো পর্তুগালের প্রথম পরীক্ষা আসে ২৬তম মিনিটে।

ক্যালাম রবিনসনের শট আটকে দেন দলটির গোলরক্ষক রুই প্যাট্রেসিও। দুই দল একটি করে শট লক্ষ্যে রেখে শেষ হয় প্রথমার্ধের। ৬৮ মিনিটে দারুণ একটি সুযোগ পেয়েছিলেন রোনালদো। সিলভার ডি-বক্সে বাড়ানো ক্রসে তার করা হেড অল্পের জন্য বাইরে দিয়ে যায়। 

৮১তম মিনিটে ১০ জনের দল হয়ে পড়ে পর্তুগাল। দ্বিতীয় হলুদ কার্ডে লাল কার্ড দেখে মাঠ ছাড়েন পেপে। শেষদিকে রোনালদোর আরেকটি প্রচেষ্টা ব্যর্থ হলে ড্রয়ের হতাশা নিয়ে মাঠ ছাড়তে হয় পর্তুগালকে।

সাত ম্যাচে ৬ পয়েন্ট নিয়ে গ্রুপে চার নম্বরে আছে আয়ারল্যান্ড। আরেক ম্যাচে আজারবাইজানকে ৩-১ গোলে হারানো লুক্সেমবার্গ ৯ পয়েন্ট পেয়ে আছে তৃতীয় স্থানে। এই ম্যাচ হারলেও গ্রুপের শীর্ষেই আছে পর্তুগাল।

এমএইচ

Link copied