‘বুড়ো’ আলভেসকে ফেরাচ্ছে বার্সা

Dhaka Post Desk

স্পোর্টস ডেস্ক

১২ নভেম্বর ২০২১, ০৭:৪৯ পিএম


‘বুড়ো’ আলভেসকে ফেরাচ্ছে বার্সা

বার্সেলোনায় ক্যারিয়ারের ৮টা মৌসুম খেলেছেন তিনি। ক্লাবকে এনে দিয়েছেন বহু শিরোপা, সতীর্থদেরকে দিয়েছেন অগুণতি সুখস্মৃতি। সেই ৩৮ বছর বয়সী ব্রাজিলিয়ান ডিফেন্ডারকেই আবার দলে ভেড়াতে যাচ্ছে বার্সা।

স্প্যানিশ সাংবাদিক অ্যালবার্ট রুউগ, ইউরোপীয় ফুটবল দলবদল বিশেষজ্ঞ ফ্যাব্রিজিও রোমানোরা জানিয়েছেন, আলভেস ফিরছেন বার্সায়। পাশাপাশি স্প্যানিশ সংবাদ মাধ্যম স্পোর্ত জানাচ্ছে, বার্সেলোনা এখন আলভেসের চুক্তির চূড়ান্ত খুঁটিনাটি বিষয়ে ঐকমত্যে পৌঁছানোর চেষ্টা করছে। এরপরই আসবে চূড়ান্ত ঘোষণা। 

ব্রাজিলিয়ান এই ডিফেন্ডার ক্লাবটির হয়ে ফিরতে ইচ্ছা প্রকাশ করেছিলেন কিছুদিন আগেই। শেষ কিছুদিনে এ সম্ভাবনা জোরালো হয়েছে তার ক্লাব সাও পাওলো ছেড়ে ফ্রি এজেন্ট হয়ে পড়ায়। বার্সেলোনা আর ডিনামো কিয়েভের ম্যাচে তাকে সভাপতি হোয়ান লাপোর্তার সঙ্গে গ্যালারিতেও দেখা গিয়েছিল। ফলে গুঞ্জনটা জোর পাচ্ছিল ক্রমেই।

স্পোর্তকে ব্রাজিলিয়ান এই ডিফেন্ডার তখন বলেছিলেন, ‘আমি আগেও বলেছি, এখনো বলছি, বার্সেলোনা যখনই আমাকে প্রয়োজন মনে করবে, আমি যেখানেই থাকি না কেন তখনই আমি তাদের জন্য হাজির হয়ে যাবো। ক্লাবটির প্রতি আমার ভালোবাসা, ও সম্মান অনেক বেশি। আর তারা চাইলেই আমাকে ডাকতে পারবে।’

তবে বার্সার ক্রীড়া প্রকল্পে তার স্থান আছে কিনা, তা নিয়েও ছিল প্রশ্ন। এক্ষেত্রে বার্সেলোনা বোর্ডের ভাবনায় ছিল তার বয়সটাই। ৩৮ বছর বয়স চলছে তার, এ সময় তো আর সবাই অবসরের কথাই ভাবেন, সেখানে এই বয়সের আলভেসকে দলে ভেড়ানো নিয়ে ছিল কিছুটা দ্বিমত। সব মিলিয়ে গুঞ্জনটা থিতিয়েই গিয়েছিল গেল সপ্তাহে।

তবে আজ স্প্যানিশ সংবাদ মাধ্যম জানিয়েছে, বার্সার নতুন কোচ জাভি হার্নান্দেজ এ বিষয়ে সবুজ সঙ্কেত দিয়েছেন ক্লাবকে। তাতেই এ বিষয়টা আলোর মুখ দেখছে এখন। বর্তমানে ফ্রি এজেন্ট হওয়ায় এই ক্লাব কিংবদন্তিকে আবারও দলে ফেরাতে বার্সেলোনাকে কোনো অর্থই ব্যয় করতে হবে না। কোচ জাভি তার ওপর ভরসা রাখছেন। ফলে বার্সেলোনা শিগগিরই তার দলে ফেরার ঘোষণা দিতে চায়।

এনইউ

Link copied