ব্রাজিলিয়ান আলভেসকে ফেরানোর আনুষ্ঠানিক ঘোষণা বার্সার

Dhaka Post Desk

স্পোর্টস ডেস্ক

১৩ নভেম্বর ২০২১, ০৮:৫০ এএম


ব্রাজিলিয়ান আলভেসকে ফেরানোর আনুষ্ঠানিক ঘোষণা বার্সার

গুঞ্জনটা আগে থেকেই ছিল, ব্রাজিলিয়ান রাইটব্যাক দানি আলভেসকে ফিরিয়ে আনছে বার্সেলোনা। অপেক্ষা ছিল কেবল আনুষ্ঠানিক ঘোষণার। সেটাও এসেছে স্প্যানিশ সময় মাঝরাতে। শুক্রবার মাঝরাতে ক্লাবের ওয়েবসাইটে ব্রাজিলিয়ান এই তারকাকে দলে ভেড়ানোর বিষয়টি জানায় বার্সেলোনা।

মাসদুয়েক আগে সাও পাওলোর সঙ্গে চুক্তি ছিন্ন করে দিয়েছিলেন আলভেস। এরপর থেকেই তিনি ছিলেন ফ্রি এজেন্ট। ৩৮ বছর বয়সী এই তারকাকে দলে ভেড়ানোটা তাই সহজই ছিল বার্সেলোনার জন্য। দুই পক্ষের মধ্যে চুক্তি হলেই কেল্লাফতে। হয়েছেও সেটাই। এর ফলে জাভি হার্নান্দেজের কোচ হয়ে ফেরার পর সোনায় মোড়ানো দিনগুলোর আরও এক সেনানীকে ফেরত পাচ্ছে দলটি।

আনুষ্ঠানিক ঘোষণা চলে এলেও বার্সেলোনায় আগামী সপ্তাহে পা রাখবেন আলভেস। যদিও আগামী জানুয়ারির দলবদল মৌসুমে লা লিগা ও চ্যাম্পিয়নস লিগের খেলোয়াড় তালিকায় নাম লেখানোর আগ পর্যন্ত তিনি খেলতে পারবেন না লা ব্লাউগ্রানাদের হয়ে।

বাহিয়ায় ক্যারিয়ার শুরু তার। এরপর সেভিয়ায় গিয়ে দারুণ পাঁচটি মৌসুম কাটান তিনি। এরপরই নজরে আসেন বার্সেলোনার দায়িত্ব নেওয়া পেপ গার্দিওলার। ২০০৮ সালে দলটিতে যোগ দিয়েছিলেন তিনি। অল্প সময়েই দলের গুরুত্বপূর্ণ এক সদস্য হয়ে ওঠেন আলভেস। সে মৌসুমেই দল ইউরোপীয় ফুটবল ইতিহাসে প্রথম দল হিসেবে জেতে সম্ভাব্য ছয়টি শিরোপাই। তাতে আলভেসের অবদানও ছিল অসামান্য।  

এরপর কোচ টিটো ভিলানোভা, টাটা মার্টিনো, আর লুইস এনরিকের বার্সেলোনাতেও গুরুত্বপূর্ণ ছিল তার অবদান। ২০০৮ থেকে ২০১৬ পর্যন্ত আটটি মৌসুম সেই ক্লাবে খেলেছেন তিনি। জিতেছিলেন তিনটি চ্যাম্পিয়ন্স লিগ, ছয়টি লা লিগা, তিনটি ক্লাব বিশ্বকাপসহ অনেক শিরোপা। এরপর ২০১৬ সালে চুক্তি শেষ হয়ে যাওয়ায় তিনি পাড়ি জমান জুভেন্তাসে, সেখান থেকে পরের মৌসুমে খেলেন পিএসজিতে। তারপর ব্রাজিলে ফিরে সাও পাওলোতে খেলেছেন তিনি। তবে মাসদুয়েক আগে বেতন নিয়ে বনিবনতা না হওয়ায় ক্লাব ছাড়েন তিনি। তখন থেকেই তিনি ছিলেন ফ্রি এজেন্ট। এরপর এবার বার্সেলোনায় ফিরলেন ব্রাজিলিয়ান এই ফুটবলার।

এনইউ

Link copied