ব্রাজিলের বিপক্ষে যেমন হতে পারে আর্জেন্টিনার একাদশ

Dhaka Post Desk

স্পোর্টস ডেস্ক

১৬ নভেম্বর ২০২১, ০৯:০২ পিএম


ব্রাজিলের বিপক্ষে যেমন হতে পারে আর্জেন্টিনার একাদশ

উরুগুয়ের বিপক্ষে জয়ের পর এবার ব্রাজিলের মুখোমুখি হচ্ছে আর্জেন্টিনা। বিশ্বকাপের খুব কাছে চলে এসেছে কোচ লিওনেল স্ক্যালোনির শিষ্যরা। দূরত্বটা আর চার পয়েন্টের, তবে সবকিছু নিজেদের পক্ষে এলে আগামীকাল সকালেই নিশ্চিত হয়ে যেতে পারে লিওনেল মেসিদের কাতার যাত্রা।

তবে তার জন্যে আগে হারাতে হবে চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলকে। এমন ম্যাচের আগে কোচ লিওনেল স্ক্যালোনি জানিয়েছেন দলের সবচেয়ে বড় তারকা লিওনেল মেসির খেলার কথা। উরুগুয়ের বিপক্ষে তিনি খেলেছিলেন ১৫ মিনিট। তাই এই ম্যাচের আগেও প্রশ্ন ছিল বেশ। সেই প্রশ্নের উত্তরে স্ক্যালোনি জানান, 'মেসি খেলবে এই ম্যাচে। আশা করছি সে ভালো বোধ করবে।'

মেসির সঙ্গে তার পিএসজি সতীর্থ লিয়ান্দ্রো পারেদেসের ফেরা নিয়েও ছিল প্রশ্ন। কোয়াড্রিসেপের চোটের কারণে তিনি গত মাসের মাঝামাঝি সময় থেকেই নেই দলে।  কোচ স্ক্যালোনি অবশ্য তাকে নিয়ে কিছু বলেননি সংবাদ সম্মেলনে। তবে আর্জেন্টাইন সংবাদ মাধ্যম জানাচ্ছে, পারেদেসের ফেরার সম্ভাবনা আছে এই ম্যাচে। শুরুর একাদশে না থাকলেও দ্বিতীয়ার্ধের কোনো এক সময় তিনি নামতে পারেন গিদো রদ্রিগেজের বদলি হিসেবে। 

তবে রাইটব্যাক হিসেবে কে খেলবেন, এ নিয়ে আশে প্রশ্ন। শেষ কিছু ম্যাচে কোচ স্ক্যালোনি নাহুয়েল মলিনার ওপর ভরসা রেখেছেন। তবে ব্রাজিলের বিপক্ষে মারাকানার সেই কোপা আমেরিকা ফাইনালে গঞ্জালো মন্তিয়েলও বেশ বড় ভূমিকা রেখেছিলেন নেইমারকে আটকে রাখতে। আগামীকাল সকালে নেইমার না খেললেও তার প্রয়োজনীয়তা বোধ করতে পারেন আর্জেন্টাইন কোচ। সে কারণেই স্থানীয় সংবাদ মাধ্যম জানাচ্ছে, কালকের ম্যাচে ফিরতে পারেন তিনিও।

ব্রাজিলের বিপক্ষে আর্জেন্টিনার সম্ভাব্য একাদশ
এমিলিয়ানো মার্টিনেজ; 
নাহুয়েল মোলিনা বা গঞ্জালো মন্তিয়েল, ক্রিশ্চিয়ান রোমেরো, নিকোলাস অটামেন্ডি, মার্কোস আকুনইয়া; 
রদ্রিগো ডি পল, গিদো রদ্রিগেজ বা লিয়ান্দ্রো পারেদেস, জিওভানি লো চেলসো; 
আনহেল ডি মারিয়া, লাউতারো মার্টিনেজ এবং লিওনেল মেসি। 
Link copied