২০২১ আর্জেন্টিনার মেসির কাছে ‘বিশেষ বছর’

Dhaka Post Desk

স্পোর্টস ডেস্ক

১৯ নভেম্বর ২০২১, ০৬:১০ পিএম


২০২১ আর্জেন্টিনার মেসির কাছে ‘বিশেষ বছর’

২০২১ কি লিওনেল মেসির জীবনের সবচেয়ে স্মরণীয় বছর? হওয়ার সম্ভাবনাই তো প্রবল। অন্তত আর্জেন্টিনার মেসির জন্য এই বছরটা যে বিশেষ, তা তো বলার অপেক্ষা রাখে না। ক্যারিয়ারজুড়ে থাকা একটি আন্তর্জাতিক শিরোপা আক্ষেপ মেসির শেষ হয়েছে এ বছর।

আর্জেন্টিনাকে ২৮ বছর পর এনে দিয়েছেন কোপা আমেরিকার শিরোপা। এই বছরই আগামী কাতার বিশ্বকাপ খেলাও নিশ্চিত করেছে আলবিসেলেস্তেরা। চলতি ব্ছর আর্জেন্টিনার আর কোনো খেলা নেই। কাতার বিশ্বকাপ বাছাইয়ে ব্রাজিলের বিপক্ষে ম্যাচটিই ২০২১ সালে তাদের শেষ ম্যাচ।

এই ম্যাচটি ড্র করেছে লিওনেল স্ক্যালোনির দল। এরপর লিওনেল মেসি ফিরেছেন ফ্রান্সে। প্যারিস সেইন্ট জার্মেইঁয়ের হয়ে মাঠে নামবেন তিনি আবার। প্যারিসে পৌঁছে সামাজিক যোগাযোগ মাধ্যম ইনস্টাগ্রামে একটি ছবি পোস্ট করেছেন মেসি। সেখানেই ২০২১ সালকে বিশেষ বছর বলে জানিয়েছেন তিনি। 

আর্জেন্টাইন লিখেছেন, ‘একটু আগেই প্যারিসে পৌঁছেছি কাতার বিশ্বকাপ খেলা নিশ্চিত করার অসীম আনন্দ নিয়ে। কোনো সন্দেহ নেই বিশেষ এই বছরটির মাহাত্ম্য বাড়িয়েছে এটি। আমাদের জন্য সবসময় আপনাদের দেওয়া ভালোবাসার জন্য ধন্যবাদ। যদি সৃষ্টিকর্তা চান, আগামী জানুয়ারিতে আবার দেখা হবে।’

জাতীয় দলে দুর্দান্ত কাটলেও ক্লাবে মেসির চলতি বছরটি কাটছে বেশ অস্বস্তির মধ্যে দিয়ে। বার্সেলোনার সঙ্গে দীর্ঘ ২১ বছরের সম্পর্ক শেষ করে পিএসজিতে পাড়ি জমিয়েছেন তিনি। এখানে এসেও এখন অবধি লিগ ওয়ানে পাননি গোলের দেখা। এর মধ্যেই ক্লাবটির স্পোর্টিং ডিরেক্টর অভিযোগ করেছেন, মেসি নাকি পিএসজির চেয়ে বেশি সময় দেন আর্জেন্টিনায়।

এমএইচ

Link copied