বেনজেমার গোলে কষ্টেসৃষ্টে জিতল রিয়াল

Dhaka Post Desk

স্পোর্টস ডেস্ক

০২ ডিসেম্বর ২০২১, ০৯:৫৯ এএম


বেনজেমার গোলে কষ্টেসৃষ্টে জিতল রিয়াল

নিজেদের মাঠ সান্তিয়াগো বের্নাবেউয়ে বুধবার অ্যাথলেটিক বিলবাওয়ের বিপক্ষে পয়েন্ট খোয়ানোর শঙ্কাই ঘিরে ধরেছিল রিয়াল মাদ্রিদকে। তবে কারিম বেনজেমার একমাত্র গোলের পর রক্ষণের দৃঢ়তায় সে শঙ্কা বিদায় করে দলটি। বিলবাওকে ১-০ গোলে হারায় কার্লো অ্যানচেলত্তির দল।

ওসাসুনার বিপক্ষে গত অক্টোবরে সবশেষ গোলশূন্য ড্র করেছিল দলটি। এরপর থেকে গেল নভেম্বরে এলচে, রায়ো ভায়েকানো, গ্রানাডা ও সেভিয়ার বিপক্ষে টানা চার ম্যাচে জয় পেয়েছে রিয়াল। তবে ডিসেম্বর আসতেই আবার ড্রয়ের শঙ্কা ভর করেছিল দলটিতে। শুরু থেকে বলের দখলে এগিয়ে থাকলেও আক্রমণ যে খুব একটা করতে পারেনি দলটি!

ম্যাচের ৬ মিনিটে দলটি সুযোগ একটা পেয়েছিল, তবে বিলবাও রক্ষণের দৃঢ়তায় স্বাগতিকরা গোলের দেখা পায়নি সে যাত্রায়। ২০ মিনিটে প্রতি আক্রমণে উল্টো সফরকারীরাই পেয়ে যেতে পারত গোল। মাঝমাঠ থেকে সতীর্থের লং বলে ইনাকি উইলিয়ামস পেয়ে গিয়েছিলেন বল, কিন্তু শেষমেশ এডার মিলিতাওয়ের পায়ে লেগে বলটি চলে যায় লক্ষ্যের বাইরে। ২৬ মিনিটে ইকার মুনিয়াইনের ফ্রি কিক থেকে রাউল গার্সিয়ার গ্ল্যান্সিং হেডার কোনোক্রমে ঠেকান থিবো কোর্তোয়া।

রিয়াল সুযোগ পেয়েছিল পরের মিনিটেই। তবে বেনজেমার লক্ষ্যভ্রষ্ট শট দলটিকে গোল পেতে দেয়নি সে যাত্রায়। ৩৯ মিনিটে টনি ক্রুসের শট যায় গোলরক্ষক বরাবর। ৪০ মিনিটেই অবশ্য গোলের দেখা পেয়ে যায় রিয়াল। লুকা মদ্রিচের পাস থেকে গোল করেন বেনজেমা।

১ গোলে এগিয়ে থেকে বিরতিতে যাওয়া রিয়াল দ্বিতীয়ার্ধে গোলের সুযোগ সৃষ্টি করেছিল বেশ কয়েকটা। ৫৪ মিনিটে ক্রুসের শট বেরিয়ে যায় লক্ষ্যের একটু বাইরে দিয়ে, ৭১ মিনিটে প্রতিপক্ষ বিপদসীমায় ঢুকে গেলেও বলের নিয়ন্ত্রণ হারিয়ে গোলের দেখা পাননি ভিনিসিয়াস।

৭৫ মিনিটে রিয়াল রক্ষণকে ভেঙে বিপদসীমায় এসে পড়েন ওয়িহান, তবে কোর্তোয়ার দারুণ দক্ষতায় সে যাত্রায় রক্ষা পায় দলটি। এরপর আরও কিছু সুযোগ সৃষ্টি করেছে বিলবাও। তবে গোলের দেখা আর মেলেনি দলটির।

তাই রিয়াল ১-০ গোলে জিতে শেষ করে ম্যাচ। তাতে লিগের শীর্ষস্থানটা আরও মজবুত করে দলটি।

এনইউ

Link copied