ফুটবলে ফেরার নেশায় অনুশীলনে এরিকসন

Dhaka Post Desk

স্পোর্টস ডেস্ক

০২ ডিসেম্বর ২০২১, ০৮:৫৪ পিএম


ফুটবলে ফেরার নেশায় অনুশীলনে এরিকসন

মাঠেই পড়ে গিয়েছিলেন তিনি। পরে জানা গিয়েছিল হার্ট অ্যাটাক। ইউরোর সবচেয়ে আলোচিত ঘটনা ছিল সেটি। ক্রিশ্চিয়ান এরিকসন বাঁচবেন কি না, এনিয়েও ছিল সংশয়। ফুটবল খেলা তখন দূরের আশা। পরে অবশ্য সুস্থ হয়েছেন। ফুটবল ভক্তদের জন্য আশার খবর, নিজের পুরোনো ক্লাব ওদেনসে বোল্ডক্লুবের হয়ে অনুশীলনেও ফিরেছেন তিনি।

হার্ট অ্যাটাকের কারণে ইতালিয়ান ফুটবলে ফিরতে পারছেন না এরিকসন। গত ১২ জুন ফিনল্যান্ডের বিপক্ষে খেলায় ওই ঘটনার পর এখনও কোনো ধরনের ফুটবলেই মাঠে নামেননি এই ড্যানিশ ফুটবলার। তবে ফুটবলে ফিরতে মরিয়া হয়ে আছেন তিনি। বোল্ডক্লুবের একজন মুখপাত্র রয়টার্সকে নিশ্চিত করেছেন এরিকসনের অনুশীলনে ফেরার বিষয়টি।

তিনি বলেছেন, ‘এরিকসন আমাদের কাছে এসেছে। সে নিজের ইচ্ছেতেই অনুশীলন করছে। এটা আসলে সাধারন ব্যাপার যেহেতু সে এখানে খেলেছে এবং আশেপাশেই থাকে। আমরা তাকে অনুশীলনের সুযোগ দিতে পেরে অনেক খুশি।’

আয়াক্সে যোগ দেওয়ার আগে ২০০৫ থেকে ২০০৮ সাল পর্যন্ত বোল্ডক্লুবের যুব একাডেমিতে বেড়ে উঠেন এরিকসন। এরপর আমসডারডম হয়ে তিনি পাড়ি জমান টটেনহ্যামে। সেখানে ৩০৫টি ম্যাচ খেলে ৬৯ গোল করেন তিনি। ২০২০ সালের জানুয়ারিতে যোগ দেন ইন্টার মিলানে।

এখানে এসে অবশ্য প্রত্যাশা পূরণ করতে পারেননি। যদিও ইন্টার মিলানের হয়ে লিগ শিরোপা জিতেছেন তিনি। ২০২৪ সাল পর্যন্ত ক্লাবটির সঙ্গে চুক্তি ছিল তার। কিন্তু হার্ট অ্যাটাকের পর এরিকসনের আর ইতালিয়ান ফুটবলে না খেলার ব্যাপারে সিদ্ধান্ত আসে। পরে চুক্তিটি বাতিল করে ইন্টার।

এমএইচ

Link copied