জানুয়ারিতে আর্জেন্টাইন স্ট্রাইকারকে চায় জাভির বার্সা

Dhaka Post Desk

স্পোর্টস ডেস্ক

১১ ডিসেম্বর ২০২১, ১২:২১ পিএম


জানুয়ারিতে আর্জেন্টাইন স্ট্রাইকারকে চায় জাভির বার্সা

আক্রমণভাগ গোল পাচ্ছে না, বার্সেলোনার চলমান সংকটের পেছনে এর দায় আছে বেশ। এ সমস্যার সমাধান পেতেই কোচ জাভি হার্নান্দেজ এবার দলে পেতে চান রিভারপ্লেটের আর্জেন্টাইন স্ট্রাইকার হুলিয়ান অ্যালভারেজকে। স্প্যানিশ ও আর্জেন্টাইন সংবাদ মাধ্যম জানাচ্ছে, ২১ বছর বয়সী এই ফরোয়ার্ডকে পেতে আগামী সোমবারই রিভারপ্লেট সভাপতির সঙ্গে দেখা করবেন দলটির প্রতিনিধিরা।

চলতি চ্যাম্পিয়ন্স লিগে ছয় ম্যাচ খেলে গোল করেছে মাত্র দুটো। লুইস সুয়ারেজের পর লিওনেল মেসিকেও ছেড়ে দিয়ে বার্সেলোনা রীতিমতো গোলখরাতেই পড়ে গেছে। সে সমস্যা সমাধানেই হন্যে হয়ে স্ট্রাইকার খুঁজছে বার্সেলোনা।

সেজন্যে রেডবুল সালজবুর্গের তরুণ ফরোয়ার্ড কারিম আদেয়েমিকে চাইছিল দলটি। কিন্তু ইউরোপীয় সংবাদ মাধ্যম জানাচ্ছে, জার্মান এই ফরোয়ার্ডের বার্সেলোনায় যোগ দেওয়ার ইচ্ছে নেই। যোগ দিতে পারেন বরুসিয়া ডর্টমুন্ডে।

আরও পড়ুন : মার্টিনেজকে বার্সেলোনায় চেয়েছিলেন মেসি

কোচ জাভির ভাবনায় আরেক বিকল্প হিসেবে ছিলেন অ্যালভারেজ। স্প্যানিশ সংবাদ মাধ্যমের খবর, বার্সেলোনার গোল-সমস্যার সমাধান হতে পারেন আর্জেন্টাইন এই স্ট্রাইকার, এমনটাই ভাবছেন জাভি। কোচের এমন ভাবনাকে দারুণ গুরুত্ব দিয়ে দেখছে দল। স্পোর্ত ইতালিয়ার প্রতিবেদক জিয়ানলুইজি লঙ্গারি ও দলবদল বিশেষজ্ঞ পেদ্রো আলমেইদা জানিয়েছেন, অল্প মূল্যে বাজারে থাকা এই স্ট্রাইকারকে দলে ভেড়ানোয় আগ্রহ আছে বার্সেলোনার। 

চলতি মৌসুমের সংখ্যাটাও কথা বলছে তার পক্ষেই। লিগে খেলেছেন ২০ ম্যাচ, তাতেই গোল করেছেন ১৭টি, করিয়েছেন আরও নয়টি। লিওনেল মেসি চলে যাওয়ার পর থেকে এমন একজনের খোঁজই তো করছিল বার্সা, যিনি গোল করবেন, করাতেও পারবেন সমানতালে। তার রিলিজ ক্লজও আছে বার্সার নাগালেই। খেলোয়াড়কে রাজি করিয়ে ২৫ মিলিয়ন ইউরো খসালেই পেয়ে যাবে দলটি।

আরও পড়ুন : মেসির ফের বার্সায় ফেরার সম্ভাবনা আছে

তবে এই রিলিজ ক্লজটা অবশ্য কম সমস্যাও সৃষ্টি করবে না। দামে কম, অথচ মানে দুর্দান্ত, এমন প্রোফাইলের একজন বলে ইতোমধ্যেই ইউরোপের বড় থেকে মাঝারি ক্লাবের নজরে পড়ে গেছেন তিনি। অ্যাটলেটিকো মাদ্রিদ, ইন্টার মিলান, এসি মিলান, জুভেন্তাস, ফিওরেন্তিনা, বেয়ার লেভারকুজেন, রিয়াল মাদ্রিদসহ আরও অনেক দলই তাকে পেতে চায় বলে জানাচ্ছে ইউরোপীয় সংবাদ মাধ্যম। 

ইতালীয় সংবাদ মাধ্যমের খবর, তাকে দলে ভেড়াতে ইতোমধ্যেই প্রতিনিধি পাঠিয়ে দিয়েছে ইন্টার। এবার তাদের সঙ্গে প্রতিদ্বন্দ্বী হিসেবে যোগ দিল বার্সা।

এনইউ

Link copied