তিনে রোনালদোরা, ইব্রার পেনাল্টি মিস

Dhaka Post Desk

স্পোর্টস ডেস্ক

৩১ জানুয়ারি ২০২১, ০৯:৫২

তিনে রোনালদোরা, ইব্রার পেনাল্টি মিস

পেনাল্টি মিসের পর ইব্রা /ছবি: সংগৃহীত

জুভেন্তাসের সিরি’আ শিরোপা ধরে রাখার মিশনটা শুরু হয়েছিল এই সাম্পদোরিয়াকে হারিয়ে। সে ধারা ফিরতি লেগেও ধরে রাখলো আন্দ্রেয়া পিরলোর শিষ্যরা। ২-০ গোলের জয় নিয়ে দলটি উঠে এসেছে লিগের তৃতীয় স্থানে। দিনের অন্য ম্যাচে জলাতান ইব্রাহিমোভিচের পেনাল্টি মিস স্বত্বেও বোলোনিয়াকে ২-১ গোলে হারিয়ে এসি মিলান রইলো লিগের শীর্ষে।

প্রতিপক্ষের মাঠে ক্রিশ্চিয়ানো রোনালদোরা শনিবার রাতে এগিয়ে যান ম্যাচের ২০ মিনিটে। পর্তুগীজ তারকার সঙ্গে বল দেয়া নেয়ার পর আলভারো মোরাতা বলটা বাড়ান গোলমুখে অরক্ষিত থাকা ফেদেরিকো চিয়েসাকে। এরপর আলতো ট্যাপ ইনে দলকে এগিয়ে দেন তরুণ চিয়েসা। 

রোনালদো নিজে অবশ্য ব্যবধান বাড়ানোর সুযোগ পেয়েছিলেন। বিরতির আগে দুটো সুযোগেই ব্যর্থ হন পাঁচবারের ব্যালন ডি’অর জয়ী। ৩৮ মিনিটে তার জোরালো শট লক্ষ্যভ্রষ্ট হয়, মিনিট চারেক পর দুরূহ কোণ থেকে নেয়া শটটিও পায় একই পরিণতি।

৫৪ মিনিটে অবশ্য সুযোগ এসেছিল স্বাগতিক সাম্পদোরিয়ার কাছে। তবে সে যাত্রায় জুভেন্তাসকে রক্ষা করেন জর্জিও কিয়েল্লিনি, ফ্যাবিও কুয়াগলিয়ারেল্লার শটটি দারুণভাবে ঠেকিয়ে দেন তিনি। এরপর স্বাগতিকরা প্রতিপক্ষ বক্সের আশপাশে বলের দখল পেয়েছে অনেক বারই। কিন্তু সেটা আর গোলে রূপ দেয়া হয়নি।

যোগ করা সময়ে ম্যাচের সব অনিশ্চয়তা শেষ হয় অ্যারন রামসের গোলে। রোনালদোর লং বল থেকে প্রতিপক্ষ বিপদসীমায় আসা হুয়ান কুয়াদ্রাদোর পাস খুঁজে নেয় ওয়েলশ মিডফিল্ডারকে। ফাঁকায় থাকা রামসে গোল পান অনায়াসেই। ২-০ জয় নিশ্চিত হয় কোচ পিরলোর দলের। 
লিগের ১১তম জয়টি তুলে নিয়ে ১৯ ম্যাচ শেষে জুভেন্তাসের সংগ্রহ ৩৯ পয়েন্ট। এর ফলে দুই পয়েন্ট কম অর্জন করা রোমাকে টপকে তালিকার তৃতীয় স্থানে উঠে এসেছে দলটি।

এদিকে শীর্ষে থাকা মিলান মুখোমুখি হয় বোলোনিয়ার। ২৬ মিনিটে আন্তে রেবিচের গোলে এগিয়ে যাওয়া মিলান ব্যবধান বাড়ানোর সুযোগ পায় বিরতির ঠিক আগে। কিন্তু পেনাল্টি থেকে সুযোগটি কাজে লাগাতে পারেননি ইব্রা। দ্বিতীয় গোলের জন্য দলটিকে খুব বেশি অপেক্ষা করতে হয়নি। ৫৫ মিনিটে ফ্রাঙ্ক কেসির গোলে ২-০ ব্যবধানে এগিয়ে যায় তারা। শেষ সময়ে আন্দ্রেয়া পিওলির গোল পয়েন্ট খোয়ানোর শঙ্কা জাগালেও সেটা ভালোভাবেই কাটিয়েছে মিলান, ২-১ ব্যবধানের জয় নিয়ে ধরে রেখেছে শীর্ষস্থান। ২০ ম্যাচে তাদের সংগ্রহ ৪৬ পয়েন্ট।

এনইউ

 

Link copied