প্রথম গোলেই বাজিমাত মেসির

Dhaka Post Desk

স্পোর্টস ডেস্ক

১৮ ডিসেম্বর ২০২১, ০৭:৫৮ এএম


প্রথম গোলেই বাজিমাত মেসির

লিওনেল মেসির সঙ্গে বার্সেলোনার ২১ বছরের সম্পর্কটা শেষ হয় গেল দলবদল মৌসুমে। এরপর পিএসজিতে যোগ দেন তিনি। তবে রেকর্ড সংখ্যক ব্যালন ডি’অর বিজয়ীকে অবশ্য পিএসজিতে মানিয়ে নিতে বেশ কাঠখড় পোড়াতে হয়েছে, গোলের জন্য অপেক্ষা করতে হয়েছে অনেক ম্যাচ।

সে অপেক্ষা শেষ হয় গত ২৯ সেপ্টেম্বর। চ্যাম্পিয়ন্স লিগে ম্যানচেস্টার সিটির বিপক্ষে করেন সেই পরম আরাধ্য গোলটি। সেই গোলেই মেসি বাজিমাত করে ফেলেছেন। গ্রুপ পর্বের দ্বিতীয় ম্যাচদিবসে করা মেসির সেই গোলটিই বনে গেছে চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপপর্বের সেরা গোল।

শুক্রবার আনুষ্ঠানিকভাবে এ বিষয়টি জানিয়েছে উয়েফা। গত ১৩ ডিসেম্বর গ্রুপপর্বের লড়াই শেষ হতেই ইউরোপিয়ান ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ও চ্যাম্পিয়ন্স লিগের আয়োজক উয়েফা দশটি গোলের সংক্ষিপ্ত তালিকা প্রকাশ করেছিল।

আরও পড়ুন : আমি মেসিকে ‘অসৎ’ বলিনি

তার মধ্যে একটি ছিল মেসির সিটির বিপক্ষে করা গোলটি। সে ম্যাচের ৭৪ মিনিটে মাঝমাঠ থেকে বল পেয়ে একাই বল নিয়ে সিটি বিপদসীমার কাছে চলে আসেন মেসি, এরপর তা কিলিয়ান এমবাপের সঙ্গে দেওয়া নেওয়া করে দারুণ এক শটে জড়ান সিটির জালে। 

উয়েফা চ্যাম্পিয়ন্স লিগের গ্রুপ পর্বের সেরা গোল নির্বাচিত করতে ভোট দেওয়ার জন্য কর্তৃপক্ষ বেধে দিয়েছিল চার দিনের মতো সময়। শুক্রবার শেষ হয়েছে সে সময়সীমা। এই সময় দশটি গোলের জন্য ভোট দিয়েছেন প্রায় দুই লাখ ভোটার। তার মাঝে সর্বোচ্চ ২২ শতাংশ ভোট পেয়ে সেরা গোলের পুরস্কার জিতেছেন মেসি। 

মেসির সাবেক বার্সেলোনা সতীর্থই করেছেন দ্বিতীয় সেরা গোলটি। লিভারপুলের পঞ্চম চ্যাম্পিয়ন্স লিগ ম্যাচে পোর্তোর বিপক্ষে বক্সের বাইরে থেকে দারুণ এক গোল করেন তিনি। ১৪ শতাংশ ভোট পেয়ে তিনি জিতেছেন সেই পুরস্কার।

আরও পড়ুন : সর্বকালের সেরা হওয়ার কথা কল্পনাও করেননি মেসি

তার চেয়ে এক শতাংশ ভোট কম পেয়ে তিনে আছেন রবার্ট লেভান্ডভস্কি। ডিনামো কিয়েভের বিপক্ষে তিনি গ্রুপ পর্বে দারুণ এক বাইসাইকেল কিকে গোলটি করেছিলেন। 

এনইউ

Link copied