বিশ্বকাপজয়ী খেলোয়াড়কে ‘একঘরে’ করে দিচ্ছে বার্সেলোনা!

Dhaka Post Desk

স্পোর্টস ডেস্ক

০৬ জানুয়ারি ২০২২, ০৫:২৩ পিএম


বিশ্বকাপজয়ী খেলোয়াড়কে ‘একঘরে’ করে দিচ্ছে বার্সেলোনা!

বার্সেলোনার সঙ্গে চুক্তি নবায়নের আলাপ ব্যর্থ হচ্ছে একটার পর একটা। এবার স্প্যানিশ সংবাদ মাধ্যম জানাচ্ছে, চলতি জানুয়ারিতেই যদি উসমান দেম্বেলের সঙ্গে চুক্তি নিয়ে সব সমস্যার সমাধান না হয় দলটির, তাহলে তাকে একঘরে করে দেওয়ারই সিদ্ধান্ত নিতে যাচ্ছে বার্সা।

ইউরোপীয় সংবাদ মাধ্যমে গুঞ্জন, বড় অঙ্কের চুক্তি চান ফরাসি স্ট্রাইকার উসমান দেম্বেলে, না হলে চলতি মৌসুম শেষেই ফ্রি এজেন্ট হয়ে দল ছাড়বেন তিনি। তবে বিশ্বকাপজয়ী এই স্ট্রাইকারের চাহিদামতো অর্থ দিতে রাজি নয় দলটি। 

দেবেই বা কেন? ২০১৭ সালে দলটিতে যোগ দেওয়ার পর অর্ধেকের বেশি সময় চোট নিয়ে মাঠের বাইরেই ছিলেন তিনি। প্রায় ১০২০ কোটি টাকা খরচ করে তাকে দলে ভেড়ানোর পর থেকে এক স্প্যানিশ সুপার কাপ ফাইনাল ছাড়া কোনো শিরোপা জয়ে রাখতে পারেননি বলার মতো অবদানও। বার্সেলোনা তাই চাইছে বর্তমান বেতন থেকে কিছু কমে তাকে নতুন চুক্তি দিতে। 

সেখানেই বেঁকে বসেছেন দেম্বেলে। তার চাওয়া আরও বেশি অর্থ। মৌসুমপ্রতি যে পরিমাণ অর্থ লিওনেল মেসি নিতেন ক্লাবটি থেকে, দেম্বেলের চাওয়া তার কাছাকাছি বেতন!

তবে খেলোয়াড় ও স্টাফদের বেতন নিয়ে লা লিগার বেধে দেওয়া নীতিমালা নিয়ে যুঝতে থাকা বার্সা এ অর্থ দিতে নারাজ। বেতন কমিয়ে তাকে নতুন চুক্তির জন্য রাজি করে ফেলতে পারলে গেল মাসে দলে টানা ফেররান তরেসকে মূল দলে নিবন্ধন করানোটাও সহজ হয়ে যেত ক্লাবটির জন্য।

বার্সেলোনা ও দেম্বেলে, দুই পক্ষই নিজেদের অবস্থানে অটল। সে কারণেই বার্সেলোনার নতুন সিদ্ধান্ত, যদি তিনি নতুন চুক্তিতে রাজি হন, তাহলে দলের সঙ্গে খেলতে পারবেন। না হলে ক্লাবটি অতিসত্বর তাকে তুলে দেবে দলবদলের বাজারে। 

তবে আগামী জুনেই বার্সার সঙ্গে চুক্তি শেষ তার, এমন অবস্থায় তাকে বড় অর্থ দিয়ে কেনার মতো ক্লাবও দলবদলের বাজারে খুঁজে বের করা দুষ্কর। ফলে নতুন পরিস্থিতি নিয়েও ভাবছে বার্সা। 

মার্কা জানাচ্ছে, নতুন চুক্তিতে সম্মত না হলে, অথবা তাকে চলতি দলবদলে বেচে দিতে না পারলে দেম্বেলেকে ক্লাবে একঘরেই করে দিতে পারে বার্সেলোনা! ফলে দলবদল হোক বা না হোক, বার্সেলোনায় শেষ ম্যাচটা খেলে ফেলেছেন দেম্বেলে, এমনটাই গুঞ্জন স্প্যানিশ সংবাদ মাধ্যমে। সেটা না করে তার চুক্তি বাতিলের পথেও হাঁটতে পারে ক্লাবটি। তবে সেক্ষেত্রে অনেক আইনি লড়াইয়ে জড়িয়ে পড়তে হবে কাতালানদের। 

ক্লাব ও খেলোয়াড়ের এমন পরিস্থিতিতে ফেররান তরেসের বার্সায় আসার গুরুত্ব বেড়েছে বহুগুণে। কাতালানদের সৌভাগ্য, আক্রমণভাগে মেম্ফিস ডিপাই, আনসুমানে ফাতি ও মার্টিন ব্র্যাথওয়েটেরও ফেরার সম্ভাবনা আছে চলতি মাসে। ফলে দেম্বেলেকে ছেড়ে দিলেও আক্রমণভাগে বিকল্প নিয়ে খুব একটা সমস্যায় পড়তে হবে না ক্লাবটিকে। 

এনইউ

Link copied