ফিফা দ্য বেস্ট : কে হতে পারেন, কখন, কোথায় দেখা যাবে

Dhaka Post Desk

স্পোর্টস ডেস্ক

১৭ জানুয়ারি ২০২২, ০৬:৪৪ পিএম


ফিফা দ্য বেস্ট : কে হতে পারেন, কখন, কোথায় দেখা যাবে

কয়েক ঘণ্টা বাদেই জানা যাবে কে হচ্ছেন এবারের ফিফা দ্য বেস্ট। এই অনুষ্ঠানে বছরের সেরা পুরুষ ও নারী খেলোয়াড়কে পুরস্কৃত করবে ফুটবলের সর্বোচ্চ নিয়ন্ত্রক সংস্থা ফিফা। ইতোমধ্যেই ঘোষণা করা হয়েছে সংক্ষিপ্ত তালিকাও। জেনে নিন কে হতে পারেন ফিফা দ্য বেস্ট, কখন ও কোথায় দেখবেন এই অনুষ্ঠান।

কখন, কোথায় হবে

পুরস্কারটি দেওয়া হবে বাংলাদেশ সময় আজ (সোমবার) দিবাগত রাত ১২ টায়। ফিফার সদরদপ্তর সুইজারল্যান্ডের জুরিখে হবে এই অনুষ্ঠান। উপস্থাপনায় থাকবেন রেশমিন চৌধুরী ও চেরমাইনে জেনাস।

কোথায় দেখবেন

ফেসবুক, টুইটার ও ইউটিউবসহ বেশ কয়েকটি মাধ্যমেই ফিফা দ্য বেস্ট অনুষ্ঠানটি সরাসরি সম্প্রচার করবে ফিফা। দেখা যাবে তাদের অফিশিয়াল ওয়েবসাইট ও এই লিংকে

কারা পেয়েছেন মনোনয়ন

চলতি মাসের ৭ তারিখ ঘোষণা করা হয়েছিল ফিফা দ্য বেস্ট জয়ের দৌড়ে থাকা ফুটবলারদের সংক্ষিপ্ত তালিকা। পুরুষদের মধ্যে সংক্ষিপ্ত তালিকায় ব্যালন ডি’অর জয়ী লিওনেল মেসির সঙ্গে আছেন রবার্ট লেভান্ডভস্কি ও মোহাম্মদ সালাহ। 

মেয়েদের সেরা খেলোয়াড়ের পুরস্কার জেতার দৌড়ে বার্সেলোনার দুই ফুটবলার অ্যালেক্সিয়া পুটিলেস ও জেনিফার হারমোসোর সঙ্গে আছেন চেলসির স্যাম কের।

সেরা কোচের দৌড়ে ইতালিকে ইউরো জেতানো রবার্তো মানচিনির সঙ্গে আছেন গত মৌসুমে চ্যাম্পিয়ন্স লিগের ফাইনাল খেলা দুই কোচ ম্যানচেস্টার সিটির পেপ গার্দিওলা ও থমাস টুখেল।

সেরা গোলরক্ষের দৌড়ে আছেন চেলসির এডওয়ার্ডো মেন্ডি। তার সঙ্গে বায়ার্ন মিউনিখের ম্যানুয়েল ন্যুয়ার ও ইতালির হয়ে ইউরোর সেরা খেলোয়াড়ের পুরস্কার জেতা জিয়ানলুইজি ডোনারুম্মা।

এমএইচ/এটি

Link copied